20220308 235831

মাত্র পাওয়াঃ ক্ষমা চাইলেন সাইফউদ্দিন, বেবস্থা নিতে পারে বিসিবি!

ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে পেস বোলিং অলরাউন্ডার সাইফউদ্দিন। সামনেই প্রিমিয়ার ক্রিকেট লিগ। এই লিগ সামনে রেখে আজ (সোমবার) থেকে অনুশীলন শুরু করেছেন। এদিন মাঠে এসে অভিমান করে বলেছিলেন, জাতীয় দলে কোচ, কোচিং স্টাফ ও টিম ম্যানেজমেন্টের কেউই তার খোঁজ-খবর নেননি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

সাইফউদ্দিনের এমন কথার প্রেক্ষিতে তাকে তলব করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কী কারণে গণমাধ্যমকে এমনটা বলেছেন, সেটি জানতে চাওয়া হয়েছিল এই পেস বোলিং অলরাউন্ডাররের কাছে সাইফউদ্দিন নিজের ভুল বুঝতে পেরে অনুতপ্ত। বোর্ড কর্মকর্তাদের সঙ্গে বৈঠকের পর তিনি সংবাদমাধ্যমকে বলেছেন, ‘আপনারা জানেন গতকাল (সোমবার) আমি সংবাদমাধ্যমে কথা বলেছিলাম।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

ওই কথাগুলো আমার হয়তো বলা উচিত হয়নি। বিশেষ করে, আমি হতাশা থেকে কথাগুলো বলেছিলাম। আমি একটা কর্মসূচির মধ্যে ছিলাম। কিছুদিন আগেও বোর্ড আমাকে টাকা খরচ করে লন্ডন পাঠিয়েছে। এগুলো না বলে আমি আসলে বেফাঁস কিছু কথা বলে ফেলেছি। যার কারণে আমি নিজেও অনুতপ্ত।’ সোমবার ঢাকা প্রিমিয়ার লিগের জন্য অনুশীলনে এসে সাইফউদ্দিন বলেছিলেন, ‘আমি এখন জাতীয় দলে নেই। গত সাড়ে ৫ মাস মাঠের বাইরে ছিলাম। জাতীয় দলের কোচিং ম্যানেজমেন্টের কেউই আমার সঙ্গে যোগাযোগ করেনি। তো আমি নিজ থেকে আসলে কী বলবো? যদি দল মনে করে আমার প্রয়োজন, তখন আমি জাতীয় দল নিয়ে কথা বলবো। এখন আবাহনীতে আছি, মনোযোগ এখানেই।’

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে জাতীয় দলের বাইরে আছেন সাইফউদ্দিন। কোমরের চোটে কোনও ধরনের ক্রিকেটে ছিলেন না এই পেস বোলিং অলরাউন্ডার। কোমরের চোটের চিকিৎসা করাতে গত ৩ ফেব্রুয়ারি লন্ডন গিয়েছিলেন। চিকিৎসকের পরামর্শে সেখানে স্ক্যান করালেও কিছু ধরা পড়েনি। দেশে ফিরে বিসিবির রিহ্যাব কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত ছিলেন সাইফউদ্দিন।এ প্রসঙ্গে এই পেস বোলিং অলরাউন্ডার বলেছেন, ‘যেহেতু ক্রিকেট বোর্ড আমাদের অভিভাবক, আমরা ইনজুরি হলে বা অফ ফর্ম হলে তারাই আমাদের দেখভাল করে।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

তো আমি আসলে তাদের বিরুদ্ধে কিছু বলিনি। আপনারা যারা সাংবাদিক আছেন, তারা বক্তব্যের অপব্যবহার করেছেন। আমি হয়তো বোঝাতে চেয়েছি অন্যভাবে। আমারও কিছু কথা আমি বুঝিয়ে বলতে পারিনি, এটা আমারই ভুল।’

চোট অনেকটাই কাটিয়ে উঠেছেন সাইফউদ্দিন। তবে আগের মতো ব্যাটিং করতে পারলেও বোলিংয়ে ফিরতে আরও কিছুদিন সময় লাগবে। আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগ দিয়ে আবাহনীর হয়ে হতে পারে তার প্রত্যাবর্তন।