InCollage 20220306 210004149

ব্রেকিং নিউজঃ অস্ট্রেলিয়া যাচ্ছে বাংলাদেশ দল

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দল খুব একটা সুবিধা করতে পারেনি মাঠের পারফরম্যান্সে। প্রথম রাউন্ডের বাধা পার হতে পারলেও সুপার টুয়েলভ পর্বে কোনো ম্যাচ জিততে পারেনি টাইগাররা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

আরব আমিরাতের কন্ডিশনের সাথে মানিয়ে নিতে টাইগারদের খুব একটা বেগ পেতে না হলেও অস্ট্রেলিয়ার কন্ডিশন যে বাংলাদেশ থেকে বেশ আলাদা তা আর বলার অপেক্ষা রাখে না। এই কঠিন কন্ডিশনে মানিয়ে নিতে এবার বাংলাদেশ দল বিশ্বকাপের আগেভাগেই পাড়ি জমাবে অস্ট্রেলিয়ায়। সেখানে দুই সপ্তাহ কন্ডিশনিং ক্যাম্প করে মূল পর্বের ম্যাচের জন্য প্রস্তুত হবে বাংলাদেশ দল।

আগামী নভেম্বরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে টাইগারদের প্রস্তুতি সম্পর্কে জানাতে গিয়ে বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস সাংবাদিকদের এসব তথ্য জানান।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

রবিবার (৬ মার্চ) সাংবাদিকদের সাথা আলাপকালে জালাল ইউনুস বলেন, ‘’বিশ্বকাপের আগে অ্যাডিলেড অথবা পার্থে দুই সপ্তাহের ট্রেনিং আয়োজনের চেষ্টা করছি। ওখানে প্রাক-বিশ্বকাপ ক্যাম্প হবে। আশা করছি কার্যকরী একটা ক্যাম্প হবে।‘’

গত টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলকে সুপার টুয়েলভ পর্বে খেলতে পার হতে হয়েছিল প্রথম রাউন্ডের বাধা। তবে আগামী বিশ্বকাপে বাংলাদেশ দলকে কোনো প্রকার প্রথম রাউন্ডের বাধা পার হতে হবে না। সরাসরি সুপার টুয়েলভ পর্বে অংশ নিবে টাইগাররা।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

বেশ কিছুদিন আগেই প্রকাশিত হয়েছে ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচিও। যেখানে বাংলাদেশ দল রয়েছে গ্রুপ-২ এ। যেখানে বাংলাদেশ দল সুপার টুয়েলভ পর্বে মুখোমুখি হবে ভারত, পাকিস্তান, ও দক্ষিণ আফ্রিকা। এই গ্রুপের বাকি দুই দল কারা হবে তা নিশ্চিত হওয়া যাবে প্রথম রাউন্ড শেষে। প্রথম রাউন্ডের বাধা পার হয়েই এই গ্রুপে যুক্ত হবে সুপার টুয়েলভের বাকি দুই দল হিসেবে।

উল্লেখ্য, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠবে ১৬ অক্টোবর। টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবার কথা রয়েছে ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে। বিশ্বকাপে মোট ম্যাচসংখ্যা থাকছে ৪৫টি।