ভারতকে কঠিন ভাষায় ‘হুমকি’ দিয়ে সতর্ক করল পাকিস্তান

চলতি বছরে অক্টোবর-নভেম্বর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে আয়োজন হওয়ার কথা। আর তাই এখন থেকেই চিন্তায় ঘুম উড়েছে পাকিস্তানের ক্রিকেট সংস্থার কর্তাদের। দুই দেশের সম্পর্ক গত কয়েক বছরে আরও বেশি তিক্ত হয়েছে।

এমন পরিস্থিতিতে ভারত ভিসা নাও দিতে পারে বলে চাপে রয়েছে পিসিবির। ফলে তারা এখন বিসিসিআই-এর কাছে ভিসা পাওয়ার ব্যাপারে লিখিত প্রতিশ্রুতি চাইছে। না হলে তারা টি-২০ বিশ্বকাপ অন্য কোনও দেশে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য আইসিসিকে চাপ দেবে বলেও হুমকি দিয়ে রেখেছে।

এ বিষয়ে পিসিবি সভাপতি মানি বলেন, “আমরা আইসিসিকে বলেছিলাম ভারতের কাছে থেকে নিরাপত্তা ও ভিসা নিয়ে অঙ্গীকারনামা এনে দিতে।

Advertisements
Advertisements

২০২০ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে সেটা দেওয়ার কথা ছিল। কিন্তু এখনো দেওয়া হয়নি। আগামী ৩১ মার্চের মধ্যে যদি ভারত এই নিশ্চয়তা না দেয় তাহলে পিসিবি আইসিসির কাছে আবেদন করবে বিশ্বকাপ সরিয়ে অন্য কোনো দেশে নিয়ে যেতে, সেটা হতে পারে সংযুক্ত আরব আমিরাতে।”

শুধু ভিসা নয়, পাকিস্তান থেকে যাঁরা আসবেন, তাঁদের প্রত্যেকের জন্য কী নিরাপত্তা ব্যবস্থা করা হচ্ছে, সেটাও সৌরভ গঙ্গোপাধ্যায়ের ভারতীয় বোর্ডের থেকে লিখিত জানতে চেয়েছে পাক বোর্ড।

Related Post