বাংলাদেশকে জিম্বাবুয়ের কাতারে ফেলল আয়ারল্যান্ড

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে আগামী মে মাসে আয়ারল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। যেখানে আইরিশদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলার কথা ছিল তামিম ইকবালের দলের। তবে ব্যস্ত সূচির অজুহাত দিয়ে ঘরের মাঠে বাংলাদেশ সিরিজ স্থগিত করেছে আয়ারল্যান্ড। অথচ র‍্যাংকিংয়ে উপরে থাকা দলের সাথে খেলতে সব দলই উদগ্রীব থাকে। বাংলাদেশকে জিম্বাবুয়ের কাতারে ফেলল আয়ারল্যান্ড। বাংলাদেশকে না করলেও ভারতকে তারা প্রাধান্য দিচ্ছে।

এবারের গ্রীষ্মের পুরো সূচি প্রকাশ করতে গিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম। এক বছর পিছিয়ে ২০২৩ সালে নিয়ে যাওয়া হয়েছে সিরিজটি। এদিকে বাংলাদেশ ছাড়াও জিম্বাবুয়ে সফর স্থগিত করেছে আয়ারল্যান্ড।এ প্রসঙ্গে ডিউট্রম বলেন, ‘আমরা এই বছরের এপ্রিলে জিম্বাবুয়ে সফর এবং ঘরের মাঠে বাংলাদেশ সফর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। যা ২০২৩ সালে নিয়ে যাওয়া হয়েছে। এমনকি এসব পরিবর্তনের পরও আমরা এবছর বিশ্বের শীর্ষস্থানীয় কয়েকটি দলকে আতিথেয়তা দিচ্ছি। যা আমাদের জন্য রেকর্ড।’

ভারতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে আয়ারল্যান্ডের এবারের গ্রীষ্ম মৌসুম। ২০১৮ সালের পর এবারই প্রথম আয়ারল্যান্ড সফর করতে রোহিত শর্মার দল। ২৬ ও ২৮ জুন মালাহাইডে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি দুটি।

You May Also Like