বাংলাদেশকে সরাসরি না বলে দিলো আয়ারল্যান্ড; অপমানীত বাংলাদেশ ক্রিকেট

ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে আগামী মে মাসে আয়ারল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল বাংলাদেশের। যেখানে আইরিশদের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলার কথা ছিল তামিম ইকবালের দলের। তবে ব্যস্ত সূচির কারণে ঘরের মাঠে বাংলাদেশ সিরিজ স্থগিত করেছে আয়ারল্যান্ড।

এবারের গ্রীষ্মের পুরো সূচি প্রকাশ করতে গিয়ে বিষয়টি নিশ্চিত করেছেন ক্রিকেট আয়ারল্যান্ডের প্রধান নির্বাহী ওয়ারেন ডিউট্রম। এক বছর পিছিয়ে ২০২৩ সালে নিয়ে যাওয়া হয়েছে সিরিজটি। এদিকে বাংলাদেশ ছাড়াও জিম্বাবুয়ে সফর স্থগিত করেছে আয়ারল্যান্ড। এ প্রসঙ্গে ডিউট্রম বলেন, ‘আমরা এই বছরের এপ্রিলে জিম্বাবুয়ে সফর এবং ঘরের মাঠে বাংলাদেশ সফর স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। যা ২০২৩ সালে নিয়ে যাওয়া হয়েছে। এমনকি এসব পরিবর্তনের পরও

আমরা এবছর বিশ্বের শীর্ষস্থানীয় কয়েকটি দলকে আতিথেয়তা দিচ্ছি। যা আমাদের জন্য রেকর্ড।’ ভারতের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হবে আয়ারল্যান্ডের এবারের গ্রীষ্ম মৌসুম। ২০১৮ সালের পর এবারই প্রথম আয়ারল্যান্ড সফর করতে রোহিত শর্মার দল। ২৬ ও ২৮ জুন মালাহাইডে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি দুটি। ভারতের পর নিউজিল্যান্ডকে আতিথেয়তা দেবে আইরিশরা। যেখানে সমান সংখ্যক তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে তারা।

১০-২২ জুলাই মাঠে গড়াবে সংক্ষিপ্ত সংস্করণের সিরিজটি। এদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি টি-টোয়েন্টি এবং আফগানিস্তানের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে আইরিশরা।

You May Also Like