আফগানদের বিপক্ষে টি২০ একাদশে পরিবর্তনের ইঙ্গিত কপাল খুলছে যার

তামিম ইকবালের টি-টোয়েন্টি থেকে সাময়িক বিরতির পর বিকল্প হিসেবে লিটন দাসের সাথে ছিলেন নাইম শেখ। সংক্ষিপ্ত ফরম্যাটে নাইমের কচ্ছপগতির ব্যাটিংয়ের জন্য সমালোচনার মুখেও পড়তে হয়েছে তাকে। এতদিন বিকল্প কোনো ওপেনারের উপর টিম ম্যানেজমেন্ট আস্থা না রাখতে পারলেও এবার সেই জটিলতার সমাধান মিলেছে।

গত বিপিএলে ফরচুন বরিশালের হয়ে মাঠ মাতানো মুনিম শাহরিয়ার জায়গা পেয়েছেন আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে। গত ডিপিএলে ব্যাট হাতে টপ অর্ডারে দ্রুতগতির ব্যাটিংয়ের জন্য নজর কারা মুনিম বিপিএলেও অন্যতম সফল ব্যাটসম্যান।

এদিকে আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ও দক্ষিণ আফ্রিকা সিরিজকে সামনে রেখে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ সহ দলের কোচ ও নির্বাচক প্যানেলের সাথে লম্বা সময় বৈঠক করেছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। বৈঠক শেষে পাপন সাংবাদিকদের জানিয়েছেন আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের একাদশে পরিবর্তনের কথা। মুনিম শাহরিয়ারের নাম সরাসরি না বললেও অন্তত ১-২টি পরিবর্তন আসছে একাদশে সেটা নিশ্চিত করেছেন পাপন।

তিনি বলেন, ‘’খুব একটা বেশি থাকবে না। আমার জানা মতে, যারা ছিল তারাই থাকবে। তবে দুই-একটা পরিবর্তন তো অবশ্যই আসবে।‘’

সাংবাদিকদের সাথে আলাপকালে নাজমুল হাসান পাপন আরও জানিয়েছেন আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে কেমন হবে বাংলাদেশ দলের একাদশ তা নিয়ে আলোচনা হয়েছে বৈঠকে। তিনি বলেন, ‘’আমাদের দুই কোচ ও অধিনায়কের সাথে বসলাম। রিয়াদের সাথে কথা হচ্ছিল সামনের দুই টি-টোয়েন্টিতে একাদশ কেমন হতে পারে, কী চিন্তাভাবনা করছে।‘’

উল্লেখ্য, আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ দল মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে বৃহস্পতিবার (৩ মার্চ)। এরপর একদিন বিরতি দিয়ে সিরিজের শেষ টি-টোয়েন্টি ম্যাচে স্বাগতিকরা আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে ৫ মার্চ। আফগান সফর শেষে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে ও টেস্ট সিরিজের জন্য প্রস্তুতি নিবে বাংলাদেশ দল।

You May Also Like