১ম টি২০ ম্যাচে আফগানিস্তানকে হারাতে শক্তিশালী ১১ সদস্যের একাদশ নিয়ে মাথে নামছে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে বাংলাদেশ দল জয়লাভ করেছে ২-১ ব্যবধানে। প্রথম দুই ম্যাচে টাইগাররা দুর্দান্ত পারফর্ম করে সিরিজ নিজেদের করে নিলেও শেষ ম্যাচে হারে হোয়াইটওয়াশ করা হয়নি তাদেরকে। ওয়ানডে সিরিজের পাঠ চুকিয়ে এবার পালা আফগানদের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হওয়া। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে কেমন হতে পারে বাংলাদেশ দলের একাদশ তা এবার দেখে নেয়া যাক।

দলের ওপেনিং পজিশনে দেখা যেতে পারে দুর্দান্ত ফর্মে থাকা লিটন দাসকে। তবে তার সঙ্গী হিসেবে কে থাকছেন সেটা এখনও নিশ্চিত নয়। টি-টোয়েন্টি ফরম্যাটে ধীরগতির ব্যাটিংয়ের জন্য একাদশের বাইরে থাকতে পারেন নাইম শেখ। তার পরিবর্তে লিটনের ওপেনিং পার্টনার হিসেবে থাকতে পারেন বিপিএলে ব্যাট হাতে ফরচুন বরিশালের হয়ে নজর কেড়ে প্রথমবারের মত জাতীয় দলে জায়গা পাওয়া মুনিম শাহরিয়ারকে।

তিন ও চার নম্বর পজিশনে সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের মত অভিজ্ঞরা থাকায় পরের পজিশনে থাকতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ। মিডল অর্ডারে বাকি ব্যাটসম্যানদের মধ্যে আফিফ হোসেন ধ্রুব ও শেখ মেহেদি হাসান হতে পারেন ভরসার নাম।

বোলিং বিভাগে চট্টগ্রামে বাড়তি পেসারের দেখা মিলেছিল একাদশে। তবে মিরপুরের স্লো উইকেটে একজন পেসার কম থাকতে পারেন মূল একাদশে। এক্ষেত্রে মুস্তাফিজুর রহমানের জায়গাটা পাকা থাকলেও তাসকিন আহমেদ ও শরিফুল ইসলামের মধ্যে যেকোনো একজনকে দেখা যেতে পারে একাদশে। এছাড়া স্পিনার হিসেবে নাসুম আহমেদ যুক্ত হতে পারেন মূল একাদশে।

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ৩ মার্চ বিকাল ৩টায় মাঠে নামবে টাইগাররা।

এক নজরে দেখে নেয়া যাক আফগানদের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশ

লিটন দাস, মুনিম শাহরিয়ার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ এবং মুস্তাফিজুর রহমান।

You May Also Like