অধিনায়ক-কোচের সঙ্গে বৈঠক করলেন পাপন, তাহলে কি বলিং পিচ টিটুয়েন্টিতে!

আফগানিস্তানের সঙ্গে ওয়ানডে সিরিজ শেষ করে টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ (মঙ্গলবার) ঢাকায় ফিরেছে বাংলাদেশ দল। সিরিজ জয়ের ট্রফি নিয়ে ফিরলেও শেষটা ভালো হয়নি টাইগারদের। টি-টোয়েন্টি সিরিজের আগে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচ হারায় আত্মবিশ্বাসে খানিক চিড় ধরেছে। খেলোয়াড়দের আত্মবিশ্বাসে রসদ দিতে সন্ধ্যায় টিম হোটেলে হাজির খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আফগানিস্তানের বিপক্ষে ২ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি একাদশ কেমন হবে সে নিয়ে বৈঠক করেছেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আর দুই কোচ রাসেল ডমিঙ্গো ও জেমি সিডন্সের সঙ্গে। পাশাপাশি আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে স্কোয়াড কেমন হওয়া উচিৎ, তা নিয়ে আলোচনা করেছেন এই ফরম্যাটের অধিনায়ক তামিম ইকবাল আর নির্বাচকদের সঙ্গে।
বৈঠকের পর সংবাদমাধ্যমকে পাপন বলেন, ‘আমাদের দুই কোচ ও অধিনায়কের সাথে বসলাম। রিয়াদের সঙ্গে কথা হচ্ছিল সামনের দুই টি-টোয়েন্টিতে একাদশ কেমন হতে পারে, কী চিন্তাভাবনা করছে।’

যোগ করেন পাপন, ‘দক্ষিণ আফ্রিকা সফর নিয়ে কথা বললাম। টেস্টে কী ধরনের স্কোয়াড হতে পারে, কারা কারা খেলতে পারে। কারা যাচ্ছে এটা তো আজ চূড়ান্ত হলো। সাথে সম্ভাব্য একাদশ কী হতে পারে। তামিম ছিল, তামিমের সঙ্গেও আলাপ হলো। শুধু মুমিনুল ছিল না। তবে আমরা একটা ধারণা পেয়েছি।’

বাংলাদেশ ক্রিকেটে নাজমুল হাসানের নিবেদন অনেক। জাতীয় দলের সঙ্গে বয়সভিত্তিক দল আর নারী দলেরও নিয়মিত খোঁজখবর রাখেন। বলতেই পারেন, বোর্ড সভাপতি হিসেবে এটি তার কাজের একটি অংশ। তবে পাপন যেভাবে সবকিছুর সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত, সেটি বিশ্ব ক্রিকেটই বিরলই বলতে হবে। আর কোনো ক্রিকেট বোর্ড সভাপতি এভাবে পরিশ্রম করেন কী?
সূত্রঃ- DhakaPost

You May Also Like