মাত্র পাওয়াঃ নান্নুদের বাদ দেওয়ার বিষয়ে চুরান্ত সিদ্ধান্ত জানিয়ে দিলো বিসিবি!

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের নির্বাচক হিসেবে থাকছেন মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার। ২০১৬ সালের ২২ জুন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মিনহাজুল আবেদীন নান্নু। একই সময় তার সহযোগী হিসাবে নির্বাচক প্যানেলে যোগ দেন জাতীয় দলের আরেক সাবেক অধিনায়ক হাবিবুল বাশার।

মূলত সে সময়ের প্রধান নির্বাচক ফারুক আহমেদের পদত্যাগের পর বাংলাদেশ দলের দায়িত্ব পান এই দুই সাবেক অধিনায়ক। দীর্ঘদিন ধরে বাংলাদেশ দলের নির্বাচকের দায়িত্ব পালন করছেন তারা। তবে তাদের মেয়াদ শেষ হয়ে গিয়েছে ২০২১ সালের ৩১ শে ডিসেম্বর। ২ মাস পার হয়ে গেল এখনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। যার ফলে তাদের অধীনেই পাকিস্তান এবং আফগানিস্তান সিরিজের দল ঘোষণা করা হয়।

গুঞ্জন উঠেছিল প্রধান নির্বাচকের দায়িত্ব থেকে মিনহাজুল আবেদীন নান্নুকে সরিয়ে দিতে পারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে শেষ পর্যন্ত সেটি আর হচ্ছে না। আরো একবার জাতীয় দলের নির্বাচক হচ্ছেন মিনহাজুল আবেদীন নান্নু এবং হাবিবুল বাশার গতকাল সোমবার সাংবাদিকদের জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন।

এদিকে নির্বাচক প্যানেল নিয়ে ভাবনা ও পরিকল্পনা জানতে চাইলে পাপন গণমাধ্যমের ওপর কিছুটা নাখোশ হন। তিনি বলেন, “কিছুই ভাবছি না। আপনাদের কোনো ভাবনা থাকলে বলতে পারেন। আপনারা আমাকে ব্যক্তিগতভাবেও বলতে পারেন। কোনো এক সিরিজে কি আপনাদের মনে হয়েছে সিলেকশন ঠিক হয়নি? একটা উদাহরণ দিন।”

অনেক সময়ই ক্রিকেটারদের দলে দেখে একাদশে দেখা যায় না। তবে এ বিষয়ে নির্বাচকদের কোন হাত নেই বলে জানিয়েছেন নাজমুল হাসান পাপন। যদি কেউ ভালো করে তাহলে তাকে জাতীয় দলে নিতে দেরি করবেন না তিনি। তিনি বলেন, “যদি এমন কাউকে পাই সে ভালো করবে, বোর্ড তাকে নিতে এক সেকেন্ডও দেরি করবে না। আমরা এখন পর্যন্ত এমন কোনো ভুল দেখিনি যে তাদের বাদ দিতেই হবে। যদি আপনাদের কাছে থাকে, বলবেন।”

You May Also Like