একাই ৮৬ করেও অধিনায়ক তামিম লিটন দাসকে অপমানিত করলেন!

পুরোনো রোগ’ ফিরতে দেখলেন তামিম পুরস্কার বিতরণী পর্বে মুখ ভার করে এলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। বাংলাদেশ সিরিজ জিতেছে আগেই। তৃতীয় ম্যাচ না দেখে থাকলে ফলটা তামিমের মুখ দেখেই বুঝে নেওয়া সম্ভব।

দল কেমন খেলেছে, সেটাও বুঝে নেওয়া সম্ভব তাঁর প্রথম কথায়, ‘খুবই হতাশ।’ জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ আগে ব্যাট করে ১৯২ রান তুলেছে বাংলাদেশ। ৫৯ বল হাতে রেখে আফগানিস্তান ম্যাচটা জিতেছে ৭ উইকেটে। দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশ যতটা দাপটের সঙ্গে জিতেছিল, আজ শেষ ম্যাচে একইভাবে জিতেছে আফগানিস্তান। তাতে তামিম ইকবালের দলের ‘অবদান’ও কম না।

২১ ওভার শেষে ১ উইকেটে ১০২ রান তোলা ইনিংস কিনা পরের ২৫.৫ ওভারে ৯০ রান তুলতেই শেষ! ব্যাটিংয়ে এমন বিপর্যয় নিয়েই হতাশ তামিম, ‘ওয়ানডে চ্যাম্পিয়নশিপে আমরা শ্রীলঙ্কার বিপক্ষে এমন পরিস্থিতিতেই পড়েছিলাম। শেষ করতে পারিনি। আবারও তা ঘটল। ভালো শুরু করে মাঝপথে ছন্দ হারিয়ে ফেলেছি।’ ১১৩ বলে ৮৬ রান করা লিটনের ব্যাটে এগিয়েছে বাংলাদেশের ইনিংস। ৩৫.৫ ওভারে দলীয় ১৫৩ রানে শট খেলতে গিয়ে ক্যাচ দেন লিটন। তামিম মনে করেন, ইনিংসের সে সময় লিটনের থাকা উচিত ছিল, ‘লিটন ভুল সময়ে আউট হয়েছে। পয়েন্ট নেওয়ার দিক থেকে ভাবলে, আমি মনে করেছিলাম সিরিজে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ। ১০০ রানে ১ উইকেট ছিল আমাদের। সব পরিশ্রমের পর এমন সময়ে উইকেট হারিয়েছি, যখন পিচ ব্যাট করার জন্য ভালো হয়ে উঠছে।’ সিরিজ থেকে ৩০ পয়েন্ট তুলে নেওয়ার সুযোগ ছিল বাংলাদেশের।

আজ হারে ১০ পয়েন্ট খোয়াতে হলো। টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন তামিম। আফগানিস্তান অধিনায়ক হাশমতউল্লাহ শহীদি তাঁর এই সিদ্ধান্তে ম্যাচ শেষে সন্তুষ্ট প্রকাশ করেন। বোলারদের প্রশংসা করে তিনি বলেছেন, ‘বোলাররা যেভাবে বল করেছে, তাতে আমি খুশি।

You May Also Like

About the Author: