মাঠেই নামাজ আদায় করলেন দুই আফগান তারকা

শেষপর্যন্ত আফগানিস্তানের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে হেরে গেছে বাংলাদেশ। আজ সোমবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আফগানরা জয় পেয়েছে ৭ উইকেটে। বাংলাদেশের দেওয়া ১৯৩ রানের লক্ষ্যে তারা পৌঁছে যায় ৪০ দশমিক ১ ওভারেই। আজ ম্যাচ চলাকালিন সময়ে মাঠেই মাগরিবের নামাজ আদায় করতে দেখা যায় দুই আফগানিস্তান তারকাকে।

এদিকে আফগানদের এই বড় জয়ে বড় অবদান ওপেনার রহমানউল্লাহ গুরবাজের। ১১০ বলে ৪টি ছক্কা ও ৭টি চারের সাহায্যে ১০৬ রানের ইনিংস খেলেছেন তিনি। ৯ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে এটি গুরবাজের তৃতীয় শতক। রান তাড়া করতে নেমে তাদের শুরুটা হয়েছিল দুর্দান্ত। গুরবাজের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৭৯ যোগ করেন রিয়াজ হাসান। এরপর ৪৯ বলে ৩৫ রান করা রিয়াজকে সাজঘরে পাঠান সাকিব আল হাসান।

এরপর তৃতীয় উইকেটে ১০০ রানের জুটি গড়েন গুরবাজ ও রহমত শাহ। ৪৭ রানে রহমত শাহকে আউট করে মেহেদি হাসান মিরাজ ভাঙেন সেই জুটি। চারা নামা অধিনায়ক হাসমতউল্লাহ শহিদি ফিরে যান ২ রান করেই। তবে নজিবুল্লাহ জাদরানকে নিয়ে বাকি ১০ রান তুলতে সমস্যা হয়নি গুরবাজের।

এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ৪৬ দশমিক ৫ ওভারে ১৯২ রানে অলআউট হয় বাংলাদেশ। গত ম্যাচের সেঞ্চুরিয়ান লিটন দাস এই ম্যাচেও আবির্ভূত হন ত্রাতা হিসেবে। ১১৩ বলে ৭টি চারের সাহায্যে ৮৬ রানের ইনিংস খেলেন তিনি। তিনে নামা সাকিব করেন ৩৬ বলে ৩০।

শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাহমুদ উল্লাহ রিয়াদের সংগ্রহ ৫৩ বলে ২৯। ২৫ বলে তামিম করেছেন ১১ রান। এছাড়া দুই অঙ্কের ঘরে পৌঁছেতে পারেননি আর কোনো বাংলাদেশি ব্যাটার। আফগান বোলারদের মধ্যে সেরা ছিলেন রশিদ খান। ১০ ওভারে ৩৭ রানের বিনিময়ে তার শিকার তিন উইকেট। ১০ ওভারে মাত্র ২৯ দিয়ে দুটি উইকেট নিয়েছেন মোহাম্মদ নবি।

You May Also Like