বাংলাদেশ-অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ত্রিদেশীয় সিরিজ নিয়ে সুখবর দিল বিসিবি

২০২১ সালেই ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বিশ্ব আসরে মাঠে নামার আগে ঘরের মাঠে তিন বড় প্রতিপক্ষের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

টাইগারদের বিপক্ষে খেলতে আসছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো দল। এ ছাড়া আসার কথা রয়েছে নিউজিল্যান্ডেরও।

এদিকে আইসিসির ভবিষ্যৎ সফর সূচী অনুযায়ী, ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টির সিরিজ খেলতে অক্টোবরে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের সফর কাছাকাছি সময়ে হওয়ায় এই দুই দেশের সঙ্গে বাংলাদেশকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ হতে পারে।

Advertisements

তবে এই ত্রিদেশীয় সিরিজের সূচি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি, কিন্তু সফরকারী দল দুটির সঙ্গে বিসিবি যোগাযোগ করছে বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরি। যে কোন সময় এই সিরিজ নিয়ে চূড়ান্ত ঘোষণা আসবে বলেও জানান তিনি।

Advertisements

নিজাম উদ্দিন চৌধুরি বলেন, ‘এখন পর্যন্ত এই বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। এই খেলাগুলো ভবিষ্যৎ সফর পরিকল্পনায় ধরা আছে। দিন-তারিখ এখনো নিশ্চিত হয়নি। এসব নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড সফরকারী দলের সঙ্গে যোগাযোগ করছে। হয়তো যে কোনো একটা সময় আমরা

এসব আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়ার মতো অবস্থায় আসব। এদিকে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ না হলে বাংলাদেশে শুধু অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে তা মোটামুটি নিশ্চিত। নিউজিল্যান্ডও একই সংখ্যক টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য বাংলাদেশ সফর করবে

Related Post