সাকিবকে প্রশংসায় ভাসিয়ে যা বললো আফগানিস্তান ক্রিকেট বোর্ড

বাংলাদেশ সফরে আফগানিস্তানের জার্সি দেখে কেউ যদি ভুল করে দলটাকে বিপিএলের ফরচুন বরিশাল ভেবে বসেন, তবে বড় ভুল করবেন না।

কারণ রশিদ-মুজিব-নবিদের এবারের জার্সির বুকে বড় করে বাংলায় লেখা ‘মোনার্ক মার্ট’।
ফরচুন বরিশালেরও গোল্ড স্পনসর ছিল এই মোনার্ক মার্ট। তাদের জার্সিও এ লেখাই ছিল বড় করে।
জানা গেছে, এই সিরিজে আফগানিস্তান দলের টিম স্পনসর হিসেবে আছে মোনার্ক মার্ট। আর এই প্রতিষ্ঠানটির চেয়ারম্যান বাংলাদেশ ক্রিকেট দলের অলরাউন্ডার সাকিব আল হাসান।

বিষয়টি নিয়ে ক্রিকেটমহলে চলছে আলোচনা। ব্যবসার প্রসারের জন্যই ক্রিকেট ও ক্রিকেটারদের পাশে দাঁড়ানোতে প্রশংসা পাওয়ার কথা। তবে অনেকেই বিষয়টিতে নেতিবাচক দৃষ্টিতে নিয়েছেন। তাদের প্রশ্ন— ক্রিকেটারদের পাশে দাঁড়াতে হলে সাকিবের প্রতিষ্ঠান কেন বাংলাদেশের জার্সির স্পন্সর হলো না? কেন আফগানিস্তানকে বেছে নিতে হলো?
এর জবাব দিয়েছেন এ মুহূর্তে চট্টগ্রামে থাকা আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) ক্রিকেট পরিচালনা বিভাগের উপপ্রধান মেনহাজ রাজ। তার ভাষ্যে, সাকিব প্রশংসা পাওয়ার মতো কাজ করেছেন। আর্থিকভাবে অসচ্ছল আফগানিস্তান ক্রিকেট বোর্ডের পাশে দাঁড়িয়েছেন তিনি। নিজ দেশের তারকা মোহাম্মদ নবি ও রশিদ খানের মতো সাকিব এগিয়ে এসেছেন এসিবির সহায়তায়।

মেনহাজ রাজ বলেন, ‘আফগানিস্তানের ক্রিকেট বোর্ড আর্থিক সংকটে ভুগছে। এটা আমাদের বড় সমস্যা। সেখানে ক্রিকেটাররাই যে যেভাবে পারছে নিজ দেশের বোর্ডের পাশে থাকছে, আফগানিস্তানের ক্রিকেটকে এগিয়ে নিচ্ছে। এটা আমাদের জন্য দারুণ গর্বের ব্যাপার। আমি সাকিবকে ধন্যবাদ জানাই যে, তার মতো একজন বিশ্বমানের ক্রিকেটারের প্রতিষ্ঠান আমাদের দলের পৃষ্ঠপোষক হয়েছে।’

You May Also Like

About the Author: