চেনার আগেই মুনিম-নাইমকে নিয়ে কাজ করলেন সিডন্স

দলের সঙ্গে রেখে অনুশীলন করানোর জন্য গত বৃহস্পতিবারই ঢাকা থেকে চট্টগ্রামে উড়িয়ে আনা হয়েছে টি-টোয়েন্টি স্কোয়াডের চার ক্রিকেটারকে। আজ (শনিবার) ওয়ানডে দলের ঐচ্ছিক অনুশীলনে সেই ক্রিকেটাররাই ঝালিয়ে নিয়েছেন নিজেদের।
মুনিম শাহরিয়ার, নাইম শেখের পাশাপাশি ওয়ানডে সিরিজে এখনও ম্যাচ না খেলা এবাদত হোসেন, নাজমুল হোসেন শান্ত, মাহমুদুল হাসান জয়রাও ছিলেন আজকের অনুশীলনে। তবে সবার আগ্রহের কেন্দ্রে ছিলেন প্রথমবারের মতো ডাক পাওয়া মুনিম শাহরিয়ার।

মারকুটে ওপেনার মুনিমের সঙ্গে নতুন ব্যাটিং কোচ জেমি সিডন্স কী কাজ করেন তা দেখার জন্যই ছিল উন্মুখ অপেক্ষা। কিন্তু অনুশীলন শুরুর আগে একপ্রকার হতাশই করেন সিডন্স। তিনি সোজাসুজিই জানিয়ে দেন, টি-টোয়েন্টি দলের মুনিম-নাইমকে এখনও চিনে উঠতে পারেননি।

সংবাদ মাধ্যমে তিনি বলেন, ‘তাদের (মুনিম ও নাইম) আমি আজকেই প্রথম দেখলাম। আমি এখনও জানি না তারা কে কোন জন। টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে আজকে, কালকে ও তার পরেরদিন আমি তাদেরকে চিনতে পারবো।’
সরাসরি পরিচয় না থাকলেও সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) ক্রিকেটে ঠিকই মুনিম-নাইমের ব্যাটিং দেখেছেন সিডন্স। তবে মিনিস্টার ঢাকার হয়ে নাইম যথাযথ সুযোগ পাননি দেখে খানিক হতাশই হয়েছেন টাইগারদের ব্যাটিং কোচ।

সিডন্স বলেছেন, ‘আমি তাদেরকে বিপিএলে খেলতে দেখেছি। তাদের দেখে ভালোই মনে হয়েছে। যদিও তাদের মধ্যে একজন (নাইম শেখ) সে অর্থে তেমন সুযোগ পায়নি। যা সত্যিই হতাশাজনক। আশা করি সে এখানে আমাদের হয়ে ভালো করবে।’
অবশ্য আজকের আগে না চিনলেও, আজকের অনুশীলনের পর সিডন্সের ঠিকই চিনে যাওয়ার কথা মুনিম-নাইমের কে কেমন ব্যাটার এবং তাদের বিশেষত্ব কী! কেননা ডানহাতি মুনিম ও বাঁ-হাতি নাইমকে নিয়ে লম্বা সময় কাজ করেছেন সিডন্স।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সেন্টার উইকেটে নিজের ব্যাটিং অনুশীলন সেরেছেন মুনিম ও নাইম। তখন হেড কোচ রাসেল ডোমিঙ্গো ও ব্যাটিং কোচ জেমি সিডন্স কাছে দাঁড়িয়েই সবকিছু তদারকি করেন। বিগ শট খেলার জন্য ব্যাক লিফট কেমন হওয়া উচিত, তাদেরকে সেটিও দেখিয়ে দেন সিডন্স।

You May Also Like