ব্রেকিং নিউজঃ মেসি বার্সায় ফিরবেন; নিশ্চিত ম্যারাডোনার ছেলে

মেসির সঙ্গে পিএসজির চুক্তি শেষ হবে ২০২৩ সালের জুনে। সোয়া এক বছর বড়জোর, এরপর মেসি যেখানে খুশি সেখানে যেতে পারবেন। কিংবা এই দুই বছরে পিএসজিতে মন টিকে গেলে এমনও হতে পারে, প্যারিসের ক্লাবটির সঙ্গেই চুক্তি নবায়ন করে ফেললেন। থেকে যেতে পারেন নেইমার-এমবাপ্পেদের সঙ্গে।

চুক্তির বেশি দিন নেই দেখেই কি না, মেসি আবারও তাঁর প্রাণের ক্লাব বার্সেলোনায় ফিরে আসবেন—এমনটাই মনে করেন অনেকে। এখন আর জোসেপ মারিয়া বার্তোমেউর যুগ নেই, বার্সেলোনায় থাকার সময় যাঁর সঙ্গে মেসির মন–কষাকষির ব্যাপারটা প্রকাশ্যে চলে এসেছিল। কোচ হিসেবেও এখন বার্সায় এমন একজন আছেন, যার সঙ্গে মেসির সম্পর্ক অনেক ঘনিষ্ঠ। দলে ফিরেছেন দানি আলভেজের মতো তারকাও, গত দশকে বার্সার ডান প্রান্তে যাঁর সঙ্গে মেসির জুটির কোনো তুলনা ছিল না। সব মিলিয়ে মেসি যদি বার্সায় ফিরতে চান, ফেরার কারণ পাবেন অনেক।

মেসি আবারও বার্সেলোনায় ফিরবেন কি না, এ ব্যাপারে অন্যরা কানাঘুষা করলেও অন্তত একজন এ ক্ষেত্রে নিশ্চিত। তিনি ডিয়েগো ম্যারাডোনার ছেলে ডিয়েগো সিনাগ্রা। দিয়ারিও স্পোর্তকে দেওয়া সাক্ষাৎকারে নিজের এমন আশাবাদই ব্যক্ত করেছেন সিনাগ্রা, ‘আমি নিশ্চিত, মেসি এক দিন বার্সেলোনায় ফিরবেই। সেটা এই গ্রীষ্মেও হতে পারে।’

কেন ফিরবেন মেসি, সে কারণটাও বলে দিয়েছেন এখন ইতালির নিচু বিভাগের এক দল নাপোলি ইউনাইটেডের কোচের দায়িত্বে থাকা সিনাগ্রা, ‘ও পিএসজিতে সুখে নেই। ও অসাধারণ একজন খেলোয়াড় এতে কোনো সন্দেহ নেই, আপনি ওর মতো ভালো খেলোয়াড় হলে যেখানেই খেলবেন না কেন, সেখানেই আলো ছড়াবেন। তবে ওর জায়গা বার্সাতে। কোনো সন্দেহ নেই।’ আর্জেন্টাইন অধিনায়ক মেসি পিএসজির জার্সিতে মানিয়ে নিয়েছেন, এটা বলার উপায় নেই। নতুন ক্লাব, নতুন শহর আর নতুন সতীর্থদের সঙ্গে গুছিয়ে উঠতে প্রত্যাশার চেয়ে একটু বেশিই সময় নিচ্ছেন মেসি। চোটও ভোগাচ্ছে তাঁকে। লিগে ১৫ ম্যাচ খেলে গোল করেছেন মাত্র দুটি, নিঃসন্দেহে মেসিসুলভ নয়। ৯টি গোলে সহায়তাও আছে, কিন্তু গোল না করতে পারার ব্যাপারটাই যেন চোখে বেশি লাগছে।

চ্যাম্পিয়নস লিগে অবশ্য ৬ ম্যাচে ৫ গোল করে ফেলেছেন। বার্সায় যেমন বিশ্বজয়ী মেসিকে দেখে গিয়েছিল, পিএসজিতে তেমনটা দেখা যাচ্ছে না বলেই দিনদিন মেসির বার্সায় ফেরার গুঞ্জনটা জোরালো হচ্ছে। সিনাগ্রা যেন সে গুঞ্জনটাই উসকে দিলেন।

তবে ইতিহাসের সেরা খেলোয়াড়ের তালিকায় মেসির চেয়ে নিজের বাবাকেই এগিয়ে রেখেছেন সিনাগ্রা, ‘আমার বাবার কোনো তুলনা নেই। তবে আমার কাছে ফুটবলের ইতিহাসে বাবার পরই মেসির অবস্থান।’
সূত্রঃ ProthomAlo

You May Also Like