ব্রেকিং নিউজঃ রাশিয়া ইউক্রেন যুদ্ধ যেন ফুটবলেও লেগে গেল!

পাশের দেশে যখন যুদ্ধ, তখন আর কী করে চুপ থাকেন রবার্ট লেভান্ডভস্কি। এক বিবৃতিতে নিজের নিন্দার কথা জানিয়েছেন তিনি। এরও আগে তার ক্লাব বায়ার্ন মিউনিখ নিয়েছে অভিনব এক উদ্যোগ। জার্মানির ক্লাবটি তাদের স্টেডিয়ামকে রঙিন করেছে ইউক্রেনের পতাকার রঙে।

আলিয়াঞ্জ অ্যারেনা শুক্রবার বিকেলে ছিল নীল ও হলুদ রঙে রাঙানো। এদিনই বিবৃতিতে ইউক্রেনে চলমান রাশিয়ান আগ্রাসন নিয়ে এক বিবৃতি প্রকাশ করেন ফিফা দ্য বেস্ট খেতাব জেতা লেভান্ডভস্কি। সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বার্তায় জানিয়েছেন যুদ্ধের বিপক্ষে নিজের অবস্থান।

বর্তমান বিশ্বের অন্যতম সেরা এই বায়ার্ন মিউনিখ তারকা লিখেছেন, ‘খেলাধুলায় যা কিছু সুন্দর, তার সবকিছুই যুদ্ধের বিপক্ষে। স্বাধীনতা ও শান্তির পক্ষে থাকা সব মানুষ ইউক্রেনে চলমান আগ্রাসনের বিপক্ষে সংহতি জানাচ্ছে।’

মার্চের ২৪ তারিখ রাশিয়ার বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মাঠ নামার কথা পোল্যান্ডের। এই ম্যাচটি হবে কি না, এ নিয়ে সংশয় ছিল আগে থেকেই। এবার এ ম্যাচের অনিশ্চয়তার কথা জানিয়েছেন পোল্যান্ড অধিনায়ক লেভান্ডভস্কিও। শিগগিরই তাদের ফুটবল ফেডারেশন সিদ্ধান্ত নেবে বলে বিশ্বাস তার।

লেভান্ডভস্কি লিখেছেন, ‘জাতীয় দলের অধিনায়ক হিসেবে, আমি আমার দলের সতীর্থদের সঙ্গে এই ম্যাচটি নিয়ে কথা বলবো। রাশিয়াকে এই বিষয়ে একটি সাধারণ অবস্থান তৈরি করতে ও যত তাড়াতাড়ি সম্ভব পোলিশ ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতির কাছে উপস্থাপন করতে হবে।’

You May Also Like