জন্মদিনে উপলক্ষে সৌম্য সরকারকে আইসিসির এক তরফা ভালোবাসা

ফর্মহীনতায় জাতীয় দল থেকে ছিটকে গেছেন আগেই, সদ্য সমাপ্ত বিপিএলেও সামর্থ্যের প্রমাণ দিতে পারেননি। তবে দর্শক মনে ভুলতে বসা ক্লাসিক ব্যাটার সৌম্য সরকারকে ভোলেনি ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তার ২৯তম জন্মদিনে এক ভিডিও বার্তার মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছে আইসিসি।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) টাইগার ব্যাটার সৌম্য সরকারের ২৯তম জন্মদিনে আইসিসি তাদের অফিশিয়াল ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেন। ভিডিওটিতে দেখা যায়, ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের একটি ম্যাচে ভারতের বিপক্ষে ডাইভ দিয়ে একটি দুর্দান্ত ক্যাচ ধরেন সৌম্য। বিষয়টিকে উল্লেখ করে তারা লেখে, ‘শুভ জন্মদিন বাংলাদেশের সৌম্য সরকার।’

কদিন আগেও জাতীয় দলের নিয়মিত মুখ ছিলেন সৌম্য সরকার, এখন ব্রাত্য হয়ে পড়া ক্রিকেটার। জাতীয় দলের তিন ফরম্যাটের কোনটিতেই তিনি নেই নির্বাচকদের রাডারে।

বিপিএল, এনসিএল, বিসিএল। সৌম্য টানা ব্যর্থ ঘরোয়া টুর্নামেন্টে। তার শৈশবের কোচ মিজানুর রহমান বাবুলের মতে, ব্যাটিংয়ে টেকনিক্যাল সমস্যাই কাল হয়েছে এই ওপেনারের। এখনই যা নিয়ে বিশেষ কাজ না করলে, হুমকির মুখে পড়বে তার ক্যারিয়ার। তাই বাংলাদেশ টাইগার্সের ক্যাম্পে সৌম্যকে নিয়ে আলাদা পরিকল্পনা মিজানুর রহমান বাবুলের।

সদ্য সমাপ্ত বিপিএলে সৌম্যের আউটগুলোর ধরন লক্ষ্য করলে সহজেই অনুমান করা যাবে যে, তিনি অধিকাংশ ক্ষেত্রেই বিগ শটে, মিড অন, মিড উইকেটে খেলতে গিয়ে আউট হয়েছেন। পরপর কয়েকটি আউটের ক্লিপস মেলালে, দেখে হয়তো মনে হতে পারে রিপ্লে দেখছেন আপনি। সৌম্যের এ সমস্যা দীর্ঘদিনের। অথচ আন্তর্জাতিক ক্রিকেটে এই ব্যাটার আগামনী বার্তা দিয়েছিলেন দারুণ প্রতিভার সঙ্গেই। ওপেনিংয়ে হয়ে উঠেছিল তামিমের যোগ্য পার্টনার। বিশেষ করে বাউন্সি উইকেটে সৌম্যর বিকল্প ছিল না কেউই।

টি-টোয়েন্টির সবশেষ ১০, ওয়ানডে আর টেস্টের ৬ ইনিংসে ফিফটি না থাকা সৌম্য বাদ পড়েছেন তিন ফরম্যাটেই। ঘরোয়ো লিগের পারফরম্যান্স যেন আরো নাজুক। বিষয়টি বেশ পীড়া দেয় সৌম্যের শৈশবের কোচ মিজানুর রহমান বাবুলকে। এ সম্পর্কে তিনি বলেন, ‘সৌম্য অনেকদিন যাবত স্ট্রাগলিং করছে। একটা শট খেলতে গিয়ে আউট হচ্ছে। মিড উইকেটে। তবে এটা সৌম্যর ফেভারিট শট। হয়তো ওর টেকনিক্যালি সমস্যা হচ্ছে। এটা নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার আগেই কাজ করা উচিৎ।’
সূত্রঃ Somoy News

You May Also Like