ম্যাচের মধ্যে ৫ বার ফোন; লিটন-জয়কে প্রধানমন্ত্রী পুরষ্কার দিবেন

এক ম্যাচ হাতে রেখেই আফগানিস্তানের বিপক্ষে সিরিজ নিশ্চিত করলো বাংলাদেশ। ম্যাচে সেঞ্চুরি হাঁকানো লিটন দাস ও দারুণ ব্যাট করা মুশফিকুর রহিমের প্রশংসা পঞ্চমুখ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এমনকি বদলি ফিল্ডার হিসেবে অসাধারণ এক ক্যাচ নেওয়া মাহমুদুল হাসান জয়কে করবেন পুরষ্কৃত।
চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগে ব্যাট করা বাংলাদেশ লিটন দাসের ১৩৬ ও মুশফিকের ৮৬ রানে ভর করে পেয়েছে ৪ উইকেটে ৩০৬ রানের পুঁজি। জবাবে ২১৮ রানেই আটকে যায় সফরকারীরা।

ব্যাট হাতে লিটন তার পঞ্চম ওয়ানডে সেঞ্চুরি হাঁকানোর পথে ১৩৬ রানের ইনিংসটি সাজান ১২৬ বলে ১৬ চার ২ ছক্কায়। ৯৩ বলে ৯ চারে মুশফিকের ৮৬। একাদশে না থাকলেও মুজিবুর রহমানের (৮) দারুণ এক ক্যাচ নেন বদলি ফিল্ডার জয়।

পুরো ম্যাচ চলাকালীন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে ৫ বার ফোন দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলকে অভিনন্দন জানানোর পাশাপাশি লিটন-জয়দের পুরষ্কারও দিবেন বলে জানান।

চট্টগ্রামে সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি এ প্রসঙ্গে বলেন, ‘আমি জানি আপনারা সকলেই খুশি, সারা দেশের মানুষই খুশি। মাননীয় প্রধানমন্ত্রী আজকের খেলার জন্য ৫ বার ফোন করেছেন। আপনি চিন্তা করতে পারেন? টিভির সামনে সারাক্ষণ বসেছিলেন।’

‘প্রথমে যখন খেলা শুরু হলো তখন বলেছে খুব ভালো খেলছে, তারপরে সেঞ্চুরির পর কনগ্রাচ্যুলেট করল দুজনকেই। লিটন দাস এবং মুশফিক…শেষে বলল যে ক্যাচটা ধরল ওর নাম ওকে পুরস্কার দিতে হবে। এত সু্ন্দর ক্যাচ ধরেছে সে। পুরো খেলাটা সে দেখেছে এবং উপভোগ করেছে, আমরা অত্যন্ত খুশি।’

You May Also Like