মাত্র পাওয়াঃ লিটন ও জয়কে পুরস্কৃত করার ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী

আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে জিতে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ দখল করে নেয় বাংলাদেশ। এটা দেশের ক্রিকেটের জন্যও স্বস্তির। তবে উভয় পারফরম্যান্স প্রতিই বিশেষ নজর দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সৌভাগ্যবান এই দুই পারফর্মার লিটন দাস ও মাহমুদুল হাসান জয়। দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। তামিম ইকবাল ও সাকিব আল হাসান ইনিংস বড় করতে না পারলেও মুশফিকুর রহিমকে সঙ্গে নিয়ে লিটন এনে দেন জয়ের রসদ, যে জয় সুপার লিগের শীর্ষে তুলেছে বাংলাদেশকে।

১২৬ বলে ১৩৬ রানের চোখ ধাঁধানো ইনিংস খেলে লিটনই পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার, স্বভাবতই তিনিই ম্যাচ জয়ের নায়ক। অন্যদিকে বদলি ফিল্ডার হিসেবে অসাধারণ একটি ক্যাচ ধরেছেন অভিষেকের অপেক্ষায় থাকা জয়। বাউন্ডারি লাইনে দাঁড়িয়ে ছক্কা বাঁচিয়ে মুজিব উর রহমানের শট তালুবন্দী করেন অবিশ্বাস্যভাবে।

তাদের খেলা দেখে মুগ্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরস্কৃত করার কথা জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনকে। ম্যাচ শেষে গণমাধ্যমকে পাপন বলেন, ‘আমরা সকলেই খুশি। সারা দেশের মানুষ খুশি। মাননীয় প্রধানমন্ত্রী আজ খেলার মধ্যে ৫ বার ফোন করেছেন। আপনি চিন্তা করতে পারেন? টিভির সামনে সারাক্ষণ বসে ছিলেন। যখন প্রথমে শুরু হয়েছে তখন বলেছেন- খুব ভালো খেলছে। সেঞ্চুরির পর অভিনন্দন জানালেন, লিটন ও মুশফিক দুজনকেই অভিনন্দন জানিয়েছেন।’

শুধু লিটন বা মুশফিক নন, প্রধানমন্ত্রীর মন কেড়েছেন একাদশে না থাকা জয়ও। বিসিবি সভাপতির ভাষায়, ‘সবার শেষে বললেন- যে ক্যাচ ধরেছে ওর নাম কী? ওকে পুরস্কার দিতে হবে। এত সুন্দর ক্যাচ ধরেছে সে। পুরো খেলা তিনি দেখেছেন, উপভোগ করেছেন।’

You May Also Like