আফগানিস্তানের বিপক্ষে ব্যাট হাতে ঝড় তুলে দেখেনিন কত টাকা পুরস্কার পেলেন লিটন দাস

চট্টগ্রামে আবারও ব্যাট হাতে ঝড় তুলেছেন লিটন দাস। ডানহাতি এই ওপেনার এবার আফগানিস্তানের বিপক্ষে বিধ্বংসী শতক হাঁকিয়ে দলের জয়ে অবদান রেখে নির্বাচিত হয়েছেন ম্যাচের সেরা খেলোয়াড়। আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে সাগরিকায় টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক তামিম ইকবাল। যদিও শুরুটা খুব বেশি সুবিধা হয়নি টাইগারদের।

২৪ বলে ১২ রান করে এদিন সাজঘরে ফিরে যান তামিম ইকবাল। সাকিবের সাথে লিটন দাস জুটি গড়ার চেষ্টা করলেও সাকিব থিতু হয়ে স্কোর বড় করতে ব্যর্থ হন। ৩৬ বল মোকাবেলায় ২০ রান করে সাকিব রশিদ খানের শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়েন এদিন।
সাকিবের সাথে লিটন দাসের জুটি না জমলেও অভিজ্ঞ মুশফিকুর রহিমের সাথে তাল মিলিয়ে রান তুলতে থাকেন লিটন। শুরুতে তার রানের গতি কিছুটা কম থাকলেও সময়ের সাথে সাথে বাড়তে থাকে রানের গতি। আফগান বোলারদের ধৈর্য্যের পরীক্ষা নিয়ে উইকেটে থিতু হন লিটন।

অর্ধশতক হাঁকানোর পর সেই ইনিংসকে টেনে শতকের নিয়ে যেতে থাকে লিটন এদিন ওয়ানডে ক্যারিয়ারের পঞ্চম শতকের দেখা পান এই ম্যাচে। তিন অঙ্কের ঘরে গিয়ে যেন আরও আগ্রাসী ব্যাট চালান লিটন।ইনিংসের ৪৭তম ওভারের দ্বিতীয় বলে ফরিদ আহমেদের শিকারে পরিণত হয়ে শেষ পর্যন্ত মাঠ ছেড়েছেন লিটন দাস। ১২৬ বল মোকাবেলায় ১৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে লিটন দাসের ব্যাট থেকে এদিন এসেছে ১৩৬ রানের দুর্দান্ত ইনিংস। যেখানে তার স্ট্রাইকরেট ছিল ১০৭.৯৪।

আফগানিস্তানের বিপক্ষে যেকোনো বাংলাদেশী ব্যাটসম্যান হিসেবে লিটন দাসের এই ইনিংসটিই হচ্ছে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস। লিটন দাসের বড় এই ইনিংসে ভর করেই নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশ দল ৩০৬ রানের পাহাড়সম পুঁজি পেয়েছিল। এদিকে ১৩৬ রানের ইনিংস খেলার পর ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন লিটন দাস। এই ব্যাটসম্যান সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে পুরস্কার হিসেবে পেয়েছেন ১ হাজার মার্কিন ডলার। বাংলাদেশী মুদ্রায় যার পরিমান দাঁড়ায় প্রায় ৮৬ হাজার টাকা।

You May Also Like