নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফিরছেন টাইগার ক্রিকেটার

ডোপ টেস্টে পজেটিভ হওয়ায়, ২০১৯ সাল থেকে সব ধরণের ক্রিকেট থেকে পেসার কাজী অনিককে নিষিদ্ধ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। তবে ২ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় ক্রিকেট লিগ দিয়ে আবারও ক্রিকেটে ফিরছেন এ পেসার।

শুধু বয়সভিত্তিক দলই নয়, এনসিএল কিংবা বিপিএলে সুইং আর বাউন্সে ২২ গজে প্রতিপক্ষের জন্য অনিক ছিলেন মূর্তিমান আতঙ্ক। কিন্তু একটা ভুল কেড়ে নিলো সবকিছুই। বাজে সঙ্গীদের দ্বারা প্রভাবিত হয়ে ঝুঁকিতে ফেলেন নিজের সম্ভাবনাময় ক্রিকেট ক্যারিয়ার।

বিসিবির এন্টি ডোপিং কোডের ৮ দশমিক ৩ ধারা ভঙ্গ করে নিষিদ্ধ হন ২ বছরের জন্য। গত ৮ ফেব্রুয়ারি শেষ হয় সেই নিষেধাজ্ঞার সয়মকাল। কাজী অনিক এখন যেন মুক্ত বিহঙ্গ।

Advertisements
Advertisements

নিষধাজ্ঞা উঠে যাওয়ার পর অনিক জানালেন, তার জীবন থেকে যা গেছে তা আর ফিরে দেখতে চান না। ভুল করেছেন, সে ভুল যেন স্বপ্নে দেখা না দেয় তার জীবনে।

সেবার ঢাকা মেট্রোর হয়ে এনসিএল দিয়ে জড়িয়ে ছিলেন বিতর্কে, দুই বছর বাদে আবারও প্রতিযোগীতা মূলক ক্রিকেটে ফিরছেন এনসিএল দিয়েই। উৎরেছেন ইয়ো-ইয়ো ফিটনেস টেস্টও। তাইতো এই যুবার চোখে এখন নতুন শুরুর গল্প।

কাজী অনিক বললেন, এনসিএল থেকে আমি বাদ পড়ি। সেই এনসিএল দিয়েই আবার ফিরতে চাই। যেভাবে আমার সবকিছু ঠিক ছিল, সেভাবেই আবার ফিরতে চাই। যেন আমার মধ্যে কোনো ঘাটতি না থাকে।

Related Post