মেসি নাকি দিবালা; কাকে দলে ভিরাবে বার্সা দেখুন হিসাব-নিকাশ

লিওনেল মেসি বার্সেলোনা ছেড়ে চলে গেছেন পিএসজিতে। তবে সাবেক অধিনায়কের অভাবটা পূরণ করতে পারেনি বার্সা। ব্রাজিলিয়ান ফেলিপে কৌতিনিওকে এই ভূমিকায় দেখতে চেয়েছিলেন তৎকালীন বার্সেলোনা কোচ রোনাল্ড কোম্যান। এরপর মেম্ফিস ডিপাইকে দিয়েও চেষ্টা চালিয়েছিল দলটি, তবে মেসির অভাব পূরণ কি চাট্টিখানি কথা? তবে মেসির ফেলে যাওয়া শূন্যতা পূরণে এবার আরেক আর্জেন্টাইন পাওলো দিবালাকে চাইছে কাতালান দলটি।

লিওনেল মেসির গোল করার ক্ষমতা নিয়ে প্রশ্ন ছিল না কখনো, আর্জেন্টাইন অধিনায়ক বার্সেলোনায় গোল করাতেনও সমানতালে। এই এক মৌসুম আগেও তো লিগ মৌসুমে ২০টির বেশি গোল করেছেন মেসি, করানোর সংখ্যাটাও ছিল ২০ এর বেশি। এমন একজন খেলোয়াড়ের শূন্যতা পূরণ করা মুশকিল। তবে স্প্যানিশ সংবাদ মাধ্যম জানাচ্ছে, মেসির স্বদেশী দিবালাকে দিয়ে সেই অভাব পূরণ করতে চাইছে বার্সা। স্বর্ণসময়ের মেসির মতো না হলেও গোল করা, করানো আর বিল্ড আপে অবদান রাখার ক্ষমতা যে দিবালারও আছে বেশ!

দিবালাকে চাওয়ার আরেকটা কারণ হচ্ছে তার দাম। আসছে গ্রীষ্মেই জুভেন্তাসের সঙ্গে চুক্তি শেষ। সে কারণেই বার্সা চাইছে তাকে, জানাচ্ছে ইএসপিএন। সঙ্গে ইন্টার মিলান, টটেনহ্যামও নজরে রাখছে আর্জেন্টাইন এই তারকাকে। তবে স্প্যানিশ সংবাদ মাধ্যম স্পোর্ত জানাচ্ছে, বার্সায় খেলার জন্য দুয়ার খোলা রাখছেন তিনি।

মৌসুমের শুরুতে জুভেন্তাসে নতুন চুক্তি করেই ফেলছেন, এমন খবর শোনা যাচ্ছিল। তবে শেষ কিছু দিনে শোনা যাচ্ছে অন্য খবর। দিবালা এখন নাকি স্পেনেই গড়তে চান নতুন বসতি।

ফ্রি এজেন্ট হওয়ায় বার্সেলোনার সামনে আরেকটা সুযোগ কোনো খরচ ছাড়াই আরেকজন তারকা দলে ভেড়ানোর। আর্থিক দুর্দশায় থাকা ক্লাবটি শেষ কিছুদিনে দলবদল নীতিতে প্রাধান্য দিচ্ছে বিনামূল্যে থাকা খেলোয়াড়দেরই। বার্সা মেম্ফিস ডিপাই, দানি আলভেস ও পিয়েরে এমেরিক অবামেয়াংকে দলে ভিড়িয়েছে এভাবেই।

তবে দিবালাকে শেষমেশ দলে ভেড়াবে কি-না বার্সা, সেটা নির্ভর করবে উসমান দেম্বেলের ক্লাবে থাকা না থাকার ওপর। দেম্বেলে চলে গেলে তার বিশাল বেতনের বোঝা থেকেও মুক্ত হবে ক্লাবটি। সেই ‘বেঁচে যাওয়া’ অর্থ থেকেই তখন দিবালার বেতন দেবে বার্সা। তাই শেষমেশ বার্সায় দিবালা যোগ দেন কি-না, তা নিয়ে অপেক্ষায় থাকতে হবে অন্তত মৌসুমের শেষ পর্যন্ত।

You May Also Like