IPL এ দল না পেয়ে BCCI’র কাছে যে খেলার অনুমতি “ভিক্ষা” করেছেন রায়না

প্রথমবারের মতো আইপিএলের মেগা নিলামে বিক্রি হলেন না মিস্টার আইপিএল সুরেশ রায়না। ২০২২ আইপিএল উপলক্ষে আয়োজিত মেগা নিলামে সুরেশ রায়নার বেসিক মূল্য ছিল দুই কোটি টাকা। তবে দশটি ফ্র্যাঞ্চাইজির মধ্যে কেউই সুরেশ রায়নাকে কেনার আগ্রহ দেখায়নি।

এমনকি তার পুরনো ফ্র্যাঞ্চাইজি চেন্নাই সুপার কিংস রীতিমতো অগ্রাহ্য করেছে সুরেশ রায়নাকে। এরপর চেন্নাই সুপার কিংসের কর্মকাণ্ডের জন্য রীতিমতো সোশ্যাল মিডিয়া উত্তপ্ত করে তোলেন ক্রিকেটপ্রেমীরা। এমনকি চেন্নাই সুপার কিংসকে বয়কটের ডাক দেন তারা। এদিকে আইপিএল খেলার সুযোগ না পেয়ে ভারতীয় ক্রিকেটার সুরেশ রায়না বিসিসিআইয়ের কাছে একটি বিশেষ আবেদন জানিয়েছেন।

তার সেই ভিডিও বার্তাটি রীতিমতো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। তিনি তার ভিডিও বার্তায় জানিয়েছেন, “আমরা যেখানে খুশি খেললাম। এমনকি আপনি যখন আন্তর্জাতিক ক্রিকেটে এবং আইপিএলের খেলার সুযোগ পাচ্ছেন না। আজকাল ঘরোয়া ক্রিকেটে আন্তর্জাতিক ক্রিকেটের মত প্রতিযোগিতা চলছে। আমরা যদি কয়েক মাস মানসম্মত ক্রিকেট খেলি, হোক সেটা CPL কিংবা BBL, মনে হবে আমরা এখনো ক্রিকেট খেলার জন্য প্রস্তুত।

আপনারা দেখবেন বাইরের সব দেশের ক্রিকেটাররা এইসব লিগ পর্যায়ে খেলে আবার দেশের খেলায় ফিরে আসে। আমাদের ক্ষেত্রে তেমন কোনো পরিকল্পনা নেই। আমাদেরও এইসব ঘরোয়া লিগে খেলার অনুমতি দিক বিসিসিআই।” উল্লেখ্য, মিস্টার আইপিএল এই প্রথমবারের মতো মেগা নিলামে পাননি কোন দল। ২০১৯ সালে মহেন্দ্র সিং ধোনির সাথে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন সুরেশ রায়না। তারপর সাফল্যের সাথে শুধুমাত্র ভারতীয় প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করেছিলেন তিনি।

তবে ২০২১ মরশুম তার জন্য ব্যর্থতা ডেকে নিয়ে আসে। একের পর এক ম্যাচে ব্যর্থ হওয়ার ফলস্বরূপ আসন্ন আইপিএলের মেগা আসরে তার জন্য কোটি টাকা খরচ করতে আগ্রহ দেখায়নি কোন ফ্র্যাঞ্চাইজি।

You May Also Like