৮১ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে যত টাকা পুরস্কার পেলেন মেহেদি হাসান মিরাজ

সাগরিকায় আবারও জয়ের হাসি হেসেছে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ ও আফিফ হোসেন ধ্রুবর হাত ধরে ওয়ানডেতে আরও একটি জয় পেল টাইগাররা। তিন ম্যাচের এই সিরিজে প্রথম ম্যাচ জয়ে ১-০ ব্যবধানে লিডটাও নিয়ে নিল টাইগাররা। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

প্রথম ইনিংসে ব্যাটিং করা আফগানিস্তানের রানের লাগাম টেনে ধরেছিলেন মিরাজ। সাকিব-তাসকিনরা শুরুর দিকে যখন রান বিলাতে থাকে তখন থেকেই কিপ্টে বোলিং করে আফগানদের কিছুটা পিছিয়ে দেন মিরাজ।

এদিন বল হাতে নিজের কোটার ১০ ওভারের মধ্যে ৩টি ওভারই মেইডেন দেন মিরাজ। বাকি সাত ওভারে আফগান ব্যাটসম্যানরা ২৮ রান নিতে সক্ষম হয়েছে। ইনিংসের সর্বনিম্ন ২.৮০ ইকোনোমিতে বোলিং করে আফগানদের রান আটকে রাখেন মিরাজ। যদিও কোনো উইকেটের দেখা পাননি বল হাতে।

অন্যদিকে বল হাতে উইকেটের দেখা না পেলেও ব্যাট হাতে দলকে নিজের শতভাগ উজাড় করে দিয়েছেন মিরাজ। আফিফ হোসেন ধ্রুবর সাথে জুটি বেধে দলকে এদিন দুর্দান্ত জয় এনে দেন মিরাজ।

দলীয় ৪৫ রানে ৬ উইকেট হারানো বাংলাদেশের হয়ে সপ্তম উইকেটে আফিফের সাথে জুটি গড়েন মিরাজ। সাগরিকায় নাটকীয়তা মোড় নিয়েছে এই দুই ব্যাটসম্যানের ধীরগতির ব্যাটিংয়ের কারণেই। আফিফ ও মিরাজের ১৭৪ রানের রেকর্ড গড়া অপরাজিত জুটিতেই মূলত জয় পায় বাংলাদেশ।

এদিন ব্যাট হাতে মিরাজ খেলেছেন ১২০ বল। যেখানে নিজের ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় অর্ধশতক হাঁকিয়ে মিরাজ শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ৮১ রান করে। ১৬৮ মিনিট উইকেটে টিকে থেকে মিরাজ ব্যাটিং করেছেন ৬৭.৫০ স্ট্রাইকরেটে। তার এই ইনিংসে ছিল ৯টি চারের মার।

এদিকে ব্যাটে-বলে এমন পারফরম্যান্সের পর ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন মেহেদি হাসান মিরাজ। এই অলরাউন্ডার ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পর পুরস্কার হিসেবে পেয়েছেন ১ হাজার মার্কিন ডলার। বাংলাদেশী মুদ্রায় যার পরিমান দাঁড়ায় প্রায় ৮৬ হাজার টাকা।

You May Also Like