আমি জানতাম, আইপিএল নিলামে আমাকে নিয়ে কাড়াকাড়ি হবে

আইপিএলে টাকার থলে নিয়ে বসে থাকে ফ্র্যাঞ্চাইজিরা শুধুমাএ পছন্দের খেলোয়াড় কে কেনার জন্য। এরপর শুরু হয় কাড়াকাড়ি। এবারের মেগা নিলামেও যেসব ক্রিকেটারের পেছনে ফ্র্যাঞ্চাইজিরা কোটি কোটি টাকা ঢেলেছে, তাঁদের একজন ভারতের তরুণ কিপার-ব্যাটার ঈশান কিষান। রেকর্ড ১৫ কোটি ২৫ লাখ টাকা খরচ করে কিষানকে দলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ানস। আগের চার মৌসুমও তিনি আইপিএলের সফলতম দলটির তাঁবুতেই ছিলেন। আইপিএলে গত কয়েক মৌসুম রানের ফোয়ারা ছিটিয়েছেন কিষান। সে কারণে তিনি আত্মবিশ্বাসী ছিলেন মেগা নিলামে তাঁকে নিয়ে কাড়াকাড়ি করবে ফ্র্যাঞ্চাইজিগুলো। হয়েছেও তাই।

সম্প্রতি টাইমস অব ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে কিষান মুম্বাইয়ে ফেরা নিয়ে বলেছেন, ‘মুম্বাই ইন্ডিয়ানস ফ্র্যাঞ্চাইজি আমাকে শুরু থেকে অনেক সহায়তা করেছে। তাদের নিয়ে আমার কোনো অভিযোগ নেই।

এখানে থেকেই আমি ক্রিকেটার হিসেবে আরও পরিপক্ব হয়েছি। আমার প্রতি তারা আস্থা রেখেছে।’ কিষানকে দলে ভেড়াতে ৫৭ বার দরদাম করে পাঁচ ফ্র্যাঞ্চাইজি। একটা সময় লড়াইয়ে দিল্লি ক্যাপিটালস, গুজরাট টাইটান্স ও পাঞ্জাব কিংস থাকলেও দাম সাড়ে ১২ কোটি ছাড়াতেই হাল ছেড়ে দেয় তারা। এরপর টক্কর শুরু হয় মুম্বাই ইন্ডিয়ানস ও সানরাইজার্স হায়দরাবাদের। শেষমেশ হাল ছেড়ে দেয় হায়দরাবাদ। এশিয়ার অন্যতম শীর্ষ ধনী মুকেশ আম্বানির মুম্বাইয়ের সঙ্গে পেরে ওঠেনি তারা।

মুম্বাই তাঁকে ধরে না রাখলেও নিলামে চড়া দামে কিনে আবার ফেরাবে—এমন ধারণা নাকি আগে থেকেই ছিল কিষানের, ‘আমি ওদের পরিবারের সদস্য হয়ে গিয়েছি। জানতাম, নিলামে ওরা আমার জন্য ঝাঁপাবে। টাকার অঙ্কটা তরতর করে বাড়ছিল। এটা নিয়ে একটু চিন্তিত ছিলাম। আমি অন্য দলে যেতে চাইনি। ওরা আমাকে ফিরিয়েছে। এখন থেকে আরও যত্ন নেবে।’

You May Also Like