নিউজিল্যান্ড সফরের চূড়ান্ত দলে থাকছেন তিন স্পিনার ও এই ৭ পেসার

উইন্ডিজদের বিপক্ষে টেস্ট সিরিজে পরাজয়ের শোকে হাত-পা গুটিয়ে বসে থাকার অবকাশ নেই টাইগারদের। ঘরের মাঠে ছেড়ে এবার চলে আসছে নিউজিল্যান্ড সফর। ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে তামিম-রিয়াদরা।

এদিকে নিউজিল্যান্ড সফরকে সামনে রেখে এই সপ্তাহেই (১/২ দিনের মধ্যেই) ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ মিলিয়ে ২০ সদ্যসের দল ঘোষণা করবে বিসিবি।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জানিয়েছেন, তারা দল চূড়ান্ত করে বোর্ডে জমা দিয়েছেন। আগামী দু’একদিনের মধ্যেই দল ঘোষণা হবে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষের ওয়ানডে স্কোয়াডের খুব একটা পরিবর্তন আসবেনা সেই আভাসও দিয়েছেন তিনি!

করোনার কারনে নিউজিল্যান্ড সফরের বড় বহর নিয়ে যাবে বাংলাদেশ। কত সদস্যের দল হতে পারে, টাইগাররা কিভাবে অনুশীলন করবে এসব জানিয়ে নান্নু বলেন, ‘করোনার কারণে যেহেতু গিয়ে কয়েকদিন কোয়ারেন্টাইনে থাকার পর পুরো দলকে জৈব সুরক্ষা বলয়ে একসঙ্গে হোটেলে থাকতে হবে, তাই সফরের মাঝামাঝি বা ওয়ানডে সিরিজ শেষে আর নতুন করে কাউকে উড়িয়ে নেওয়ার সুযোগ নেই, তাই তারা একবারে ২০ জনের বড় বহর তৈরি করে পাঠাবেন।’

তবে তিনি এটাও জানিয়েছেন নিউজিল্যান্ডে কন্ডিশনকে মাথায় রেখে দলে থাকছে ৭ পেসার। আর তিন স্পেশালিষ্ট স্পিনার। এই সাত পেসারের সম্ভাব্য তালিকায় যারা থাকছেন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, আল আমিন হোসেন ও অলরাউন্ডার সাইফউদ্দিন!

আর এদের সাথে স্পিনার অলরাউন্ডার হিসেবে থাকবে দুই মেহেদি, মেহেদি হাসান মিরাজ ও শেখ মেহেদি হাসান। তবে সাথে দেখা যেতে পারে একজন বাহাতি স্পিনার নাসুম আহমেদকে! (সূত্র একাত্তর টিভি, খেলাযোগ)।

উল্লেখ্য, আগামী ১৯ মার্চ ডুনেডিনে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২২ মার্চ ক্রাইস্টচার্চে দ্বিতীয় ও ২৫ মার্চ তৃতীয় এবং শেষ ওয়ানডের পর ২৭ মার্চ হ্যামিল্টনে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ২৯ মার্চ নেপিয়ার এবং ৩১ মার্চ অকল্যান্ডে শেষ টি-টোয়েন্টি।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment