বিপিএল কাঁপানো ক্রিকেটার আইপিএলে ডাক পাচ্ছে যে মূল্যে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএল মানেই যেন কাচা পয়সার ঝনঝনানি। বিশ্বের সব তারকা ক্রিকেটারদের মিলনমেলায় পরিণত হওয়া এই টুর্নামেন্ট খেলার জন্য মুখিয়ে থাকেন ক্রিকেটাররা। এবারও ব্যতিক্রম হচ্ছে না আইপিএল ঘিরে ক্রিকেটারদের অবস্থান।

আইপিএলের 14 তম আসরের নিলাম অনুষ্ঠিত হবে 18 ফেব্রুয়ারি চেন্নাইতে। নিলামে প্রাথমিকভাবে আবেদন করা ক্রিকেটারের সংখ্যা ছিল এক হাজারেরও বেশি।

তবে চূড়ান্ত তালিকায় কেবল ২৯২ জন ক্রিকেটারই জায়গা পেয়েছেন। কেবল ১ জন ক্রিকেটারই এখান থেকে সরঞ্জাম পাবেন। তবে চূড়ান্ত তালিকায় রয়েছেন চারজন বাংলাদেশি ক্রিকেটার। সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ সাইফুদ্দিনের সাথে তালিকায় রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

অন্যদিকে, ইংল্যান্ডের মাঝারি স্তরের ব্যাটসম্যান ডেভিড মালান নিলামে সমস্ত ভারতীয় বা বিদেশী ক্রিকেটারদের মধ্যে সর্বাধিক দাম পেতে পারেন। এখনও অবধি মালান আইপিএলে কোনও টুর্নামেন্ট খেলেনি।

ইংল্যান্ডের এই ব্যাটসম্যান অবশ্য বাংলাদেশ প্রিমিয়ার লিগ বা বিপিএলে বাংলাদেশ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন। মালানকে বিপিএল অধিনায়ক করার দায়িত্বও দেওয়া হয়েছিল।

ব্যাট হাতে দুর্দান্ত এই ইংলিশ ক্রিকেটার এখন পর্যন্ত ১৯ টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক খেলেছেন। মালানের মোট স্কোর ৫৩.৫ গড়ে 855।

আইপিএলের ইতিহাসে এখনও অবধি বিদেশী ক্রিকেটারদের মধ্যে প্যাট কামিন্স সর্বোচ্চ দাম পেয়েছে। ক্রিকেট বিশ্লেষকরা অনুমান করেছেন যে প্যাট কমিনস, যা ১৫ মিলিয়ন টাকায় বিক্রি হয়েছিল, পরবর্তী নিলামে উধাও হতে পারে। কারণ এই বিধ্বংসী হিটারের সাম্প্রতিক অভিনয় আপনাকে সর্বাধিক মান আনতে পারে।

যাইহোক, আইপিএলের শেষ সংস্করণটি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল। আইপিএল মূলত করোনার বাইরে দেশের বাইরে করা হয়। যাইহোক, এই বছরের ইভেন্টটি ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে।

এই বছরের ইভেন্টটি আগামী এপ্রিলে অনুষ্ঠিত হতে পারে। তবে আইপিএল পরিচালনা কমিটি এখনও আইপিএলের চূড়ান্ত তারিখ নির্ধারণ করেনি। নিলামের পরে আয়োজকরা চূড়ান্ত সময় ঘোষণা করবেন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment