বাংলাদেশ যে একাদশ নিয়ে নিউজিল্যান্ড সফরে যাবে

একদিকে কোভিড পরিস্থিতি, একদিকে ঠাসা সূচি অন্যদিকে দেশের বাইরের কন্ডিশনের সাথে খাপ খাওয়াতে বাড়তি সময় নিয়ে অনুশীলন। চারদিক থেকে যখন এই তিন দিক নিয়ে ভাবনা তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড ভেবে বের করেছে চতুর্থ দিক। সেই চতুর্থ দিক হল নিউজিল্যান্ড সিরিজ এক সপ্তাহ পেছানো।

এদিকে, ক্যারিবিয়ান দলের কাহিনী, তাদের বাংলাদেশের মাধ্যমে ভ্রমণ বলা খারাপ হবে না। অতিথিরা তুলনামূলকভাবে কম অভিজ্ঞ দল নিয়ে এসে বাংলাদেশকে বিব্রত করে। ওয়ানডে সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে তিন ম্যাচে পরাজিত করার পরে তারা তাদের প্রতিশোধ নিয়েছিল।

“এই টেস্টের প্রথম ইনিংসে তাকে পরাজিত দেখে আমি হতাশ হয়েছি,” বলেছেন পাপন। তারা আজ যেভাবে আঘাত করেছে কেবল আমাকে হতাশ করেছে। তাঁর হিটটি দেখে মনে হয়েছিল তাদের কোনও পরিকল্পনা নেই, কৌশল নেই। তারা মাঠে কী করেছে? এই আমার প্রশ্ন। ”

পাপুন বলেছেন, টেস্ট ফর্ম্যাটে বড় ওয়ানডে সিরিজ কেন এত খারাপ তা তাদের জিজ্ঞাসা করা হবে এবং পরে মিডিয়ায় জানানো হবে। “আমি গেমস দেখেছি,” তিনি বলেছিলেন। তাদের জন্য আমার অনেক প্রশ্ন রয়েছে। আমি তাদের সাথে বসে প্রশ্ন করব। তারপরে আমি আপনার উত্তরগুলি জানতে চাই। তারা কি জবাব দেয় দেখুন। তাহলে আমি আপনাকে জানাব। ”

বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা বলেছেন: “আমরা নিউজিল্যান্ডের ক্রিকেটের সাথে বাংলাদেশ দলের প্রস্তুতি নিয়ে আলোচনা করেছি কারণ করোনার কারণে প্রস্তুতি একটি বড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে। দল প্রস্তুতি বিবেচনায় আমাদের সহায়তার জন্য আমরা নিউজিল্যান্ড ক্রিকেটকে ধন্যবাদ জানাই। সফর থেকে শুরু করে সফর পর্যন্ত শর্ত

বিসিবি সভাপতি পাপনের মতে, এটা স্পষ্ট যে নিউজিল্যান্ড সিরিজের রোস্টারে কেবলমাত্র রোস্টারই নয়, কোচিং কর্মীদের মধ্যেও বড় ধরনের পরিবর্তন আসবে। তিনি বলেছিলেন যে সাকিব ইতোমধ্যে চলে গেছেন বলে তিনি নিউজিল্যান্ডে থাকবেন এমন কোনও সম্ভাবনা নেই।

নিউজিল্যান্ড সফরের জন্য টাইগারদের সম্ভাব্য সেরা স্কোয়াড

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, মোসাদ্দেক হোসেন সৈকত, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফুদ্দিন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান,মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ নাইম শেখ এবং পারভেজ হোসেন ইমন।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment