বাংলাদেশ বনাম আয়ারল্যান্ড হচ্ছে নতুন সিরিজ, দেখেনিন চূড়ান্ত সময়সূচী

গতকাল শেষ হয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ ওয়ানডে এবং টেস্ট সিরিজ। ওয়ানডে সিরিজ ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করলেও টেস্ট সিরিজে ওয়েস্ট ইন্ডিজের কাছে হোয়াইটওয়াস হয়েছে বাংলাদেশ। আগামী ২৪ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ।

তবে এর আগে বাংলাদেশ এ দলের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আসছে আয়ারল্যান্ড এ ক্রিকেট দল।বাংলাদেশ এ’ বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আগামী ১৮ ফেব্রুয়ারি বাংলাদেশে আসছে আয়ারল্যান্ড এ’ ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে একটি চার দিনের ম্যাচ, ৪ টি ওয়ানডে এবং দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সফরকারীরা।

সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম এবং মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ঢাকা। আগামী ২৬ ফেব্রুয়ারি শুধু হবে একমাত্র চারদিনের ম্যাচ। ভেন্যু চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। একই ভেন্যুতে ৫, ৭ ও ৯ মার্চ তিনটি ওয়ানডে খেলবে তারা।

এরপর ১২ ও ১৪ মার্চ মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শেষ দুই ওয়ানডেতে মুখোমুখি হবে দুই দল। একই ভেন্যুতে ১৭ ও ১৮ মার্চ দুইটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে।

একনজরে সফর সূচি:

২৬ ফেব্রুয়ারি থেকে ১ মার্চ – চার দিনের ম্যাচ (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম)৫ মার্চ – প্রথম ওয়ানডে (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম)৭ মার্চ – দ্বিতীয় ওয়ানডে (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম)৯ মার্চ – তৃতীয় ওয়ানডে (জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম)

Advertisements
Advertisements

১২ মার্চ – চতুর্থ ওয়ানডে (শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর)১৪ মার্চ – পঞ্চম ওয়ানডে (শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর)

১৭ মার্চ – প্রথম টি-২০ (শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর)

১৮ মার্চ – দ্বিতীয় টি-২০ (শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম, মিরপুর)

বাংলাদেশের স্কোয়াড : সাইফ হাসান, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, শাহাদাত হোসেন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, আনিসুল ইসলাম, শামিম পাটোয়ারি, শফিকুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধ, মোহাম্মদ শাহিন আলম, সুমন খান, নোমান চৌধুরি সাগর, রেজাউর রহমান রাজা, আমিনুল ইসলাম বিপ্লব, রকিবুল হাসান, তানভীর ইসলাম, রিশাদ হোসেন, মাহিদুল ইসলাম অঙ্কন এবং আকবর আলী।

Related Post