শুরু হচ্ছে পিএসএলের ম্যাচ দেখেনিন ছয় দলের চূড়ান্ত একাদশ

পাকিস্তানের ঘরের মাঠের চলতি সিরিজের পরই মাঠে গড়াবে পাকিস্তান সুপার লিগের ষষ্ঠ আসর।ইতিমধ্যে সম্পন্ন হয়েছে প্লেয়ার্স ড্রাফট(১০ই জানুয়ারি)। স্থানীয় সময় বিকেল সাড়ে চারটায় শুরু হয় এই প্লেয়ার্স ড্রাফট তা চলে প্রায় চার ঘণ্টা। এই ড্রাফট থেকে দলগুলি তাদের পছন্দ মতো ক্রিকেটারদের দলে যুক্ত করেছেন।

এই প্লেয়ার্স ড্রাফটে নাম ছিল বাংলাদেশের ২০ ক্রিকেটারের।সেখানে সব থেকে দামি ক্যাটাগরি প্লাটিনামে ছিলেন দেশসেরা পেইসার মুস্তাফিজুর রহমান।তাছাড়াও মাহমুদউল্লাহ রিয়াদ ছিলেন ডায়মন্ড ক্যাটাগরিতে।

গোল্ড এবং সিলভার ক্যাটাগরিতে বাংলাদেশের আরো মোট ১৮জন ক্রিকেটারের নাম থাকলেও তাদের ব্যাপারে কোনো আগ্রহ দেখায়নি ফ্রাঞ্চাইজি গুলি।

আগামী ২০ই ফেব্রুয়ারিতে পাকিস্তানের মাঠে গড়াবে পিএসএলের ষষ্ঠ আসর।যেখানে উদ্ভোদনী ম্যাচে মোকাবেলা করবে করাচি কিংস ও কোয়েট্টা গ্লাডিয়েটরস।এই আসরের সবগুলো ম্যাচই আয়োজন হবে করাচি এবং লাহোরে।পাঁচটি দলই ৮ জন করে আগের আসরের ক্রিকেটার ধরে রেখেছেন এবং শুধু পেশাওয়ার জালমি রেখেছে আগের ৫ জনকে।

এক নজরে দেখে নেয়া যাক নিলাম শেষে সবগুলো দলের চূড়ান্ত স্কোয়াড

ইসলামাবাদ ইউনাইটেডঃ অ্যালেক্স হেলস, শাদাব খান, কলিন মুনরো, ফাহিম আশরাফ, হসেইন তালাত, আসিফ আলি, মূসা খান, জাফর গোহার, হাসান আলি, লুইস গ্রেগরি, ফিল সল্ট, রোহাইল নাজির, রিনি টপলি, ইফতিখার আহমেদ, মোহাম্মদ ওয়াসিম, মোহাম্মদ আব্দুল্লাহ, ক্রিস জর্ডান এবং আকিফ জাভেদ।

মুলতান সুলতান্সঃ শহিদ আফ্রিদি, রাইলি রুশো, সোহাইল তানভীর, ইমরান তাহির, খুশদিল শাহ, জেমস ভিন্স, শান মাসুদ, ওসমান কাদির, ক্রিস লিন, সোহাইল খান, মোহাম্মদ রিজওয়ান, শোয়েব মাকসুদ, শোয়াইব উল্লাহ, অ্যাডাম লিথ, শাহনেওয়াজ ধানি, মোহাম্মদ উমর, ইমরান খান, কার্লোস ব্র্যাথওয়েট।

লাহোর কালান্দার্সঃ মোহাম্মদ হাফিজ, শাহিন শাহ আফ্রিদি, ফখর জামান, ডেভিড ওয়াইজ, হারিস রৌফ, বেন ডাঙ্ক, দিলবার হোসাইন, সোহাইল আখতার, রশিদ খান, সামিত প্যাটেল, টম অ্যাবেল, জিশান আশরাফ, সালমান আঘা, মোহাম্মদ ফাইজান, মাজ খান, জাইদ আলম, জো ডেনলি, আহমেদ দানিয়াল।

পেশোয়ার জালমিঃ ওয়াহাব রিয়াজ, শোয়াইব মালিক, কামরান আকমল, লিয়াম লিভিংস্টোন, হায়দার আলি, ডেভিড মিলার, মুজিব উর রহমান, শেফার্নি র‍্যাদার্ডরড়ড, আমান বাট, উমাইদ আসিফ, সাকিব মাহমুদ, ইমাম উল হক, ইমরান রানধাওয়া, মোহাম্মদ ইরফান, ইবরার আহমেদ, মোহাম্মদ ইমরান, রবি বোপারা এবং আমির খান।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্সঃ শরফরাজ আহমেদ, বেন কাটিং, মোহাম্মদ হোসাইন, মোহাম্মদ নাওয়াজ, আজম খান, নাশিম শাহ, জাহিদ মাহমুদ, আনোয়ার আলি, ক্রিস গেইল, টন বেন্টন, উসমান শিনওয়ারি, ক্যমেরন ডেলপোর্ট, কাইস আহমেদ, আব্দুল নাজির, আয়েম আইয়ুব, ডেল স্তেইন, উসমান খান।

করাচি কিংসঃ বাবর আজম মোহাম্মদ আমির, কলিন ইনগ্রাম, ইমাদ ওয়াসিম, আমিন ইয়ামিন, শারজিল খান, ওয়াকাস মাওসুদ, আরশাদ ইকবাল, মোহাম্মদ নবী, ডেন ক্রিস্টিয়ান, চ্যাডউইক ওয়ালটন, জো ক্লার্ক, দানিস আজিজ, মোহাম্মদ ইলিয়াস, জিশান মালিক, কাইস আকরাম এবং নুর মোহাম্মদ।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment