জানা গেল 2021 আইপিএলে সর্বোচ্চ দাম উঠতে পারে যে ক্রিকেটারের

এক আইপিএলের রেশ কাটতে না কাটতেই আরেকটি আইপিএলের ঢোল বাজতে শুরু করে দিয়েছে। এরই মধ্যে ঘোষণা করা হয়ে গেছে, আগামী ১৮ ফেব্রুয়ারি বসতে চলেছে পরবর্তী আইপিএলের নিলাম।

ভারতীয় এবং নন-ভারতীয় মিলিয়ে মোট ২৯২ জন ক্রিকেটারের নাম উঠতে চলেছে আইপিএল নিলামে। যেখানে সবার নজরে রয়েছেন শচীনপুত্র অর্জুন টেন্ডুলকার, দিলীপ দোষীর ছেলে নয়ন দোষীরাও।

আইপিএলের ফ্রাঞ্চাইজিরা কোন খেলোয়াড়ের জন্য নিলামে ঝাঁপিয়ে পড়ে, তারই অপেক্ষায় ক্রিকেটপ্রেমীরা। সবমিলিয়ে আইপিএলের নিলাম নিয়ে উত্তেজনার পারদ ক্রমশই চড়ছে।

আরও একটি বিষয় নিয়ে তীব্র কৌতূহল রয়েছে সমর্থকদের। কোন ক্রিকেটারের সবচেয়ে বেশি দাম উঠবে এবার? নিলামের কয়েকদিন আগেই মিলল সে ইঙ্গিত। বিদেশিদের মধ্যে ইংল্যান্ডের এক তারকাই এবার কেড়ে নিতে পারেন নিলামের সমস্ত আলো।

প্রশ্ন হলো, ইংল্যান্ডের কোন সে তারকা? যাকে নিয়ে এতটা ভাবা হচ্ছে? বলা হচ্ছে, হয়তো বা আইপিএল নিলামের সব রেকর্ডই ভেঙে দেবেন হয়তো তিনি।

প্রথমেই বলে নেওয়া যাক, এই তারকা কিন্তু এখনও পর্যন্ত আইপিএল খেলেননি। নিলামে বিক্রি হলে এবারই প্রথমবার আইপিএলে খেলতে আসবেন। তবে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে বর্তমানে বিশ্বের এক নম্বর প্লেয়ার তিনি।

Advertisements
Advertisements

ইয়র্কশায়ারের জার্সি গায়ে খেলা এই তারকার কাউন্টি ছাড়াও নজরকাড়া পারফরম্যান্স রয়েছে বিশ্বের অন্যসব টুর্নামেন্টেও। ডেভিড মালান। ভারতীয় মিডিয়াগুলোর দাবি, এই ব্যাটসম্যানই এবারের আইপিএলের নিলামে অর্থের দিক থেকে নতুন ইতিহাস গড়তে পারেন। বিশাল অঙ্কে বিক্রির সম্ভাবনা রয়েছে তার।

ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ১৯টি টি-টোয়েন্টিতে ৮৫৫ রানের মালিক মালান। গড় ৫৩.৫। স্ট্রাইক রেট ১৪৯.৪। ঝুলিতে রয়েছে একটি সেঞ্চুরি এবং ৯টি হাফ সেঞ্চুরি।

সম্প্রতি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে হোবার্ট হ্যারিকেন্সের হয়েও খেলতে দেখা গেছে মালানকে। এবার বিগ ব্যাশে হোবার্টের হয়ে ১০ ম্যাচে করেছেন ২৬৫ রান। সর্বোচ্চ রানের ইনিংস ছিল ৭৫ রানের।

মিডল-অর্ডারে বেশ সফল এই ব্যাটসম্যান। যে কারণে তাকে দলে নিতে আগ্রহী ফ্র্যাঞ্চাইজিরা। ভারতীয় মিডিয়াগুলো বলছেন, কোহলির আরসিবি, ধোনির চেন্নাই সুপার কিংস, রাহানের রাজস্থান রয়্যালস, স্রেয়াশ আয়ারের দিল্লি ক্যাপিট্যালসের মতো দলগুলো মালানকে নেওয়ার চেষ্টা করতে পারে।

বিদেশিদের মধ্যে আইপিএলে এখনও পর্যন্ত সর্বোচ্চ সাড়ে ১৫ কোটি রুপিতে বিক্রি হয়েছেন প্যাট কামিন্স।

Related Post