৩টি ওয়ানডে ও ২টি টি-২০ খেলতে ঢাকায় এসে পৌঁছেছে আফগানিস্থান

তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলতে বাংলাদেশে এসেছে আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। আগামীকাল বিকেলে ঢাকায় পৌঁছানোর কথা থাকলেও তার ফ্লাইট বিলম্বিত হয়েছে। অবশেষে গতকাল রাতে ঢাকায় পৌঁছান তারা। ঢাকায় এসে সিলেটে সপ্তাহব্যাপী কন্ডিশনিং ক্যাম্প করবে আফগানিস্তান।

তবে এই ক্যাম্পে থাকবেন না আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান। বর্তমানে পাকিস্তান সুপার লিগে লাহোর কালান্দার্সের হয়ে ব্যস্ত আছেন রাশিদ খান। যার কারণে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত পিএসএলে খেলবেন তিনিতিনি। ২০ ফেব্রুয়ারি তার ঢাকায় পা রাখার কথা রয়েছে। জাতীয় দলের সিরিজের জন্য পিএসএলের প্লে-অফ মিস করবেন এই লেগ স্পিনার।

বিপিএলেও খেলছেন আফগানিস্তানের কয়েকজন ক্রিকেটার। নিজ দলের খেলা শেষে তারা যোগ দেবেন দলের সঙ্গে। আফগানিস্তান ক্রিকেট দল এখনও দল ঘোষণা করেনি। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকে জানা গেল, ২২ সদস্যের দল শনিবার রাতে ঢাকায় পৌঁছায়।

১৮ ফেব্রুয়ারি নিজেদের মধ্যে একটি ম্যাচ খেলবে সিলেটের মূল মাঠে। এরপর চট্টগ্রামে চলে যাবে সফরকারী দল। সেখানেই হবে বাংলাদেশ-আফগানিস্তান তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২৩ ফেব্রুয়ারি হবে প্রথম ওয়ানডে। একদিন বিরতির পর দ্বিতীয় ওয়ানডে খেলবে দুই দল। তৃতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে ২৮ ফেব্রুয়ারি। ম্যাচগুলো শুরু হবে সকাল এগারটায়। ঢাকায় দুইটি টি-টোয়েন্টি হবে ৩ ও ৫ মার্চ। বেলা ৩টায় শুরু হবে ম্যাচ

You May Also Like

About the Author: