ঈশানের পর আইপিএলে দামি ক্রিকেটারদের তালিকায় নাম লেখালেন দিপক

আইপিএলের নিলামে বড় অঙ্কের অর্থে দল পেয়েছেন ভারতের ক্রিকেটাররা। আসন্ন আসরের জন্য নিলামে সবচেয়ে দামি ক্রিকেটার হিসেবে নাম লেখালেন ঈশান কিষাণ ও দিপক চাহার।

মেগা অকশনের জন্য ঈশান কিষানকে ছেড়ে দিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে লক্ষ্য ছিল ঈশানকে আবারও দলে ভেড়াবে। সেই লক্ষ্যেই বিড করতে থাকে মুম্বাই। তবে ঈশান ওপেনিংয়ের পাশাপাশি উইকেটকিপিং ছিল ফ্র্যাঞ্চাইজিগুলোর জন্য বড় বোনাস। যে কারণে নিলামে তার চাহিদা ছিল আকাশচুম্বী।

তবে শেষ পর্যন্ত নিলামে ১৫ কোটি ২৫ লাখ রুপিতে তাঁকে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। যা কিনা এখন পর্যন্ত আসন্ন আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার। স্থানীয় ক্রিকেটারদের মধ্যে আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার যুবরাজ সিং। ২০১৫ সালে ১৬ কোটিতে তাঁকে দলে নিয়েছিল দিল্লী।ঈশানের পর নিলামে চাহিদা ছিল বোলিং অলরাউন্ডার দিপক চাহারেরও। গত আসরে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা দিপককে মেগা অকশনের জন্য ছেড়ে দিলেও নিলামে ঠিকই তাঁকে দলে পেতে লড়াই করেছে চেন্নাই সুপার কিংস।

তাঁকে দলে পেতে ১৪ কোটি রুপি খরচ করতে হয়েছে চেন্নাইকে। এমনকি তাঁকে পাওয়ার লড়াইয়ে চেন্নাইয়ের সঙ্গে যোগ দিয়েছিল দিল্লী ক্যাপিটালস ও সানরাইজার্স হায়দরাবাদ। তবে শেষ পর্যন্ত চেন্নাইয়ের সঙ্গে পেরে উঠেনি বাকি দুই ফ্র্যাঞ্চাইজি। আইপিএলের ইতিহাসে স্থানীয় ক্রিকেটারদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ দামি ক্রিকেটার হিসেবে নাম লেখালেন চাহার।অবশ্য নিলামের প্রথমে সবচেয়ে দামি ক্রিকেটার ছিলেন শ্রেয়াস আইয়ার। ১২ কোটি ২৫ লাখ রুপিতে তাঁকে দলে ভেড়ায় কলকাতা নাইট রাইডার্স।

You May Also Like

About the Author: