বিগ নিউজঃ এবারের আইপিএলে যে দলের হয়ে খেলতে পারেন সাকিব-মুস্তাফিজ!

শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলাম। শনিবার (১২ ফেব্রুয়ারি) থেকে শুরু হয়ে এ মেগা নিলাম চলবে রোববার (১৩ ফেব্রুয়ারি) পর্যন্ত।এখন দর্শকদের মনে প্রশ্ন কোন দলের হয়ে খেলবেন বাংলাদেশের দুই তারকা ক্রিকেটা সাকিব আল হাসান এবং মুস্তাফিজুর রহমান।

গত মৌসুমে সাকিব কলকাতা নাইট রাইডার্সে ও মুস্তাফিজ রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন। এবার নিলামের আগে তাদের ধরে রাখেনি দলগুলো। সাকিবকে ছেড়ে দিয়েছে কলকাতা, মুস্তাফিজকেও ধরে রাখেনি রাজস্থান। এই দুজনই এবার আছেন নিলামের চূড়ান্ত তালিকায়। যেখানে সর্বোচ্চ ২ কোটি রুপি ভিত্তিমূল্য বাংলাদেশি এ দুই তারকার।

প্রথমে আসা যাক সাকিবের কথায়। বিশ্ব সেরা এ অলরাউন্ডার ২০১৮ সালে সানরাইজার্স হায়দরাবাদের সঙ্গে চুক্তি করেন। এবারের আসরেও এই দলটির জার্সি গায়ে দেখা যেতে পারে তাকে। কেননা মিডল অর্ডারে হায়দরাবাদের নিখুঁত অলরাউন্ডারের অভাবের পাশাপাশি ভালো মানের ব্যাটারও নেই। সাকিবকে দলে নিলে রানের পাশাপাশি বল হাতেও দলের জয়ে অবদান রাখতে পারবেন তিনি। এছাড়া, রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও কলকাতা নাইট রাইডার্সও হাত বাড়াতে পারে তার দিকে। কেননা এবি ডি ভিলিয়ার্স বেঙ্গালুরুর হয়ে আর খেলছেন না। ভিলিয়ার্সের অনুপস্থিতিতে টপ অর্ডারে সাকিবকে কাজে লাগাতে পারে দলটি। কালকাতার সঙ্গেও সাকিবের বোঝাপড়া ভালো।

এদিকে গত মৌসুমে রাজস্থান রয়্যালসের হয়ে দারুণ সময় কাটিয়েছেন মুস্তাফিজুর রহমান। জোফরা আর্চারের অনুপস্থিতিতে দলে সুযোগ পেয়ে নিজেকে মেলে ধরেছেন এই ‘কাটার মাস্টার’। পুরো আসরে ১৪ উইকেট শিকার করেছেন তিনি। উইকেটের সংখ্যা তুলনামূলক কম হলেও তার স্পেলগুলোর বেশ কয়েকটি ছিল জয়সূচক।

এবার কলকাতা নাইট রাইডার্সে জাসপ্রীত বুমরাহ, কাগিসো রাবাদার মতো কোনো পরীক্ষিত পেসার নেই। গত মৌসুমে লকি ফার্গুসন থাকলেও তিনি ফিজের মতো ডেথ ওভার স্পেশালিস্ট নন। তাই মুস্তাফিজকে দলে টানার সমূহ সম্ভাবনা রয়েছে কলকাতার।
এছাড়া, বাংলাদেশি এ দুই তারকাকে দলে টানতে পারে আইপিএলের নতুন দল, গুজরাট টাইটানস ও লখনৌ সুপার জায়ান্ট।
উল্লেখ্য আইপিএল নিলামে এখন বিক্রি হয়নি সাকিব আল হাসান।
২ কোটি টাকার বেস প্রাইসের সাকিব আল হাসান বিক্রি হয়নি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫ তম আসরে।

You May Also Like

About the Author: