ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে ৯২ রান করে দলকে প্লে অফে তুলে কত টাকা পুরস্কার পেলেন উইল জ্যাকস

বিপিএলের অষ্টম আসরের তৃতীয় দল হিসেবে প্লে অফে উঠে গেল চট্টগ্রাম চেলেঞ্জার্স। সিলেট সানরাইজার্সের বিপক্ষে ম্যাচ জয়ে চট্টগ্রামের হয়ে অবদান রেখেছেন টপ অর্ডার ব্যাটসম্যান উইল জ্যাকস। ৯২ রানের ইনিংস খেলে ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন এই ব্যাটসম্যান।

প্রথমে ব্যাটিং করতে নামা সিলেট সানরাইজার্স এদিন ব্যাট হাতে দুর্দান্ত করে। চট্টগ্রামের বোলারদের পাত্তা না দিয়ে তারা সংগ্রহ করে বড় পুঁজি। লেন্ডল সিমন্সের ২৭ বলে ৪২ রানের সাথে ২১ বলে ৪৪ রানের ঝড়ো ইনিংস খেলেন রবি বোপারা। এছাড়া শেষের দিকে মোসাদ্দেক হোসেন সৈকতও ২২ বলে খেলেন ৩৫ রানের ক্যামিও ইনিংস। নির্ধারিত ২০ ওভারে সিলেট এদিন স্কোরবোর্ডে জড়ো করেছিল ১৮৫ রানের বড় পুঁজি।

সিলেট সানরাইজার্সের বেধে দেয়া ১৮৬ রানের লক্ষ্যে খেলতে নেমে দলকে খানিকটা ভালো শুরু এনে দেন উইল জ্যাকস ও জাকির হাসান। ৯ বল মোকাবেলায় ১৭ রান করে জাকির সাজঘরে ফিরে গেলেও ব্যাট হাতে অবিচল ছিলেন জ্যাকস।মিডল অর্ডারে ২৩ বলে ৩৫ রান করে চ্যাডউইক ওয়াল্টন সঙ্গ দিয়েছিল জ্যাকসকে। তার বিদায়ের পর জ্যাকসের সাথে তাল মিলিয়ে ক্যামিও ইনিংস খেলেন শামিম হোসাইন। ৭ বল মোকাবেলায় ৩ট চার ও ১টি ছক্কায় শামিম খেলেন ২১ রানের ইনিংস।দলের বাকি ব্যাটসম্যানদের ছোট সংগ্রহের সাথে সবচেয়ে বেশি অবদান ছিল উইল জ্যাকসের। এদিন সিলেটের বোলারদের তুলোধুনো করেন এই ব্যাটসম্যান। ৫৭ বল মোকাবেলায় জ্যাকস খেলেছেন ৯২ রানের অপরাজিত ইনিংস।

জ্যাকসের এই ৯২ রানের ইনিংসে ছিল ৮টি চার ও ৪টি ছক্কা। সিলেটের বিপক্ষে আজকের এই ম্যাচে জ্যাকসের স্ট্রাইকরেট ছিল ১৬১.৪০।এদিকে মাত্র ৮ রানের জন্য শতক মিস করলেও দুর্দান্ত এই ইনিংসের জন্য ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন জ্যাকস। ম্যাচসেরার পুরস্কার হিসেবে জ্যাকসকে দেয়া হয়েছে ৫০০ মার্কিন ডলার। বাংলাদেশী মুদ্রায় যার পরিমান দাঁড়ায় প্রায় ৪৩ হাজার টাকা।

You May Also Like

About the Author: