একটি কারণে আইপিএলে কেউ কিনলো না সাকিব আল হাসানকে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দল পাননি জাতীয় দলের অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব আল হাসানের আইপিএলে দল না পাওয়া নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে নানা আলোচনা। তবে কেন আইপিএলে দল পেলেন না সাকিব? তার পেছনে অবশ্য কারণ রয়েছে। ধারণা করা হচ্ছে আগামী ২৭ মার্চ থেকে শুরু হবে আইপিএলের এবারের আসর।

আর ঠিক এর আগেই দক্ষিণ আফ্রিকা সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। সেখানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিনটি ওয়ানডে এবং দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজ শুরু হবে ১৮ মার্চ থেকে এবং শেষ হবে ১২ এপ্রিল। তবে এখানেই শেষ নয়। আইপিএলের শেষ অংশেও অনিশ্চিত সাকিব আল হাসান।

মে মাসের শুরুতেই দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে সফরে আসবে শ্রীলঙ্কা। হয়তো এই দুই সিরিজের কথা মাথায় রেখেই সাকিবকে দলে নেয় নি কোন ফ্র্যাঞ্চাইজি। ২ কোটি রূপি ভিত্তিমূল্যের সাকিবকে যদি অনেক ম্যাচে না-ই পাওয়া যায়, তাহলে তাঁর পেছনে কে অর্থ বিনিয়োগ করতে যাবে! আজ আইপিএলের নিলামে সাকিবের নাম ওঠার পর অনেকক্ষণ দলগুলোর দিকে তাকিয়ে ছিলেন নিলাম সঞ্চালনাকারী, কিন্তু কোনো দলই সাকিবের জন্য দর হাঁকায়নি।

বর্তমান সময়ে দুর্দান্ত ফর্মে রয়েছেন সাকিব আল হাসান।বিপিএলে ফরচুন বরিশালের সর্বশেষ পাঁচ ম্যাচেই সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়ার পথে সাকিব ব্যাট হাতে তিনটি অর্ধশতকসহ করেছেন ২৩০ রান। এই পাঁচ ম্যাচে তাঁর সর্বনিম্ন স্কোরই ৩৮! আর বল হাতে শুধু এই পাঁচ ম্যাচ কেন, বিপিএলে এবার কোনো ম্যাচেই উইকেটশূন্য থাকেননি সাকিব। ৯ ম্যাচে উইকেট নিয়েছেন ১৫টি।

You May Also Like

About the Author: