ব্রেকিং নিউজঃ আইপিএল ২০২২ এ যে কারণে দল পেলেন না সাকিব

এবারের আইপিএলের নিলামে নাম উঠেছিল সাকিব আল হাসানের। তবে এখন পর্যন্ত তার জন্য কোনো দল বিড করেনি।
টি-টোয়েন্টির ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে টানা পাঁচ ম্যাচ ম্যান অব দ্য ম্যাচ হওয়ার গৌরব অর্জন করেছেন সাকিব আল হাসান। অথচ টি-টোয়েন্টির সবচেয়ে জমজমাট লিগ আইপিএলে প্রথম দিনে অবিক্রিত থেকে গেলেন টাইগার এ অলরাউন্ডার। তার দল না পাওয়া সম্ভাব্য কয়েকটি কারণ থাকতে পারে।

প্রথমত, জাতীয় দলের খেলা থাকায় পুরো মৌসুমে তাকে আইপিএলে পাওয়ার সম্ভাবনা কম। দ্বিতীয়ত, বিপিএলের পারফরম্যান্সকে খুব একটা গুরুত্ব না দেওয়া কিংবা আইপিএলের বিগত কয়েকটি আসরে ছন্দহীন থাকা।

এবারের বিপিএলে দারুণ ব্যাট করছেন সাকিব। তার বাউন্ডারি হাঁকানোর দক্ষতারও আলাদাভাবে নজর কাড়ছে। যদিও গতবার আইপিএলে এমন কিছু দেখাতে পারেননি তিনি। দলের প্রয়োজনের সময়ে খেলতে পারেননি ঝড়ো ইনিংসও। সেটিও হতে পারে তার দল না পাওয়ার কারণ।
নিলামে নাম উঠেছিল এ টাইগার ক্রিকেটারের। শনিবার (১২ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটা পর্যন্ত কেউ তাকে নেওয়ার জন্য বিড করেনি। সাকিবের মতো অবিক্রীত রয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, ভারতের সুরেশ রাইনা ও দক্ষিণ আফ্রিকার ডেভিড মিলার।

এবারের নিলামে প্রথমেই নাম উঠে ভারতের শিখর ধাওয়ানের। গত মৌসুমে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলেছিলেন তিনি। এবার তাকে আর ধরে রাখেনি তারা। তাকে এ আসরে ৮ কোটি ২৫ লাখ রুপিতে কিনেছে পাঞ্জাব কিংস। তার ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। নিলামের দ্বিতীয় বিক্রীত নাম রবিচন্দ্রন অশ্বিন। তারও ভিত্তিমূল্য ছিল ২ কোটি রুপি। এবার ৫ কোটি রুপিতে তিনি গেছেন রাজস্থান রয়্যালসে।

You May Also Like

About the Author: