আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে চমক,সুযোগ পেতে যাচ্ছে তরুন-অভিজ্ঞরা নাম চূড়ান্ত

আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে চমক,সুযোগ পেতে যাচ্ছে তরুন-অভিজ্ঞরা নাম চূড়ান্ত
চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শেষে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ দল।

সর্বশেষ গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ। আর গত বছরের শেষের দিকে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছিল টাইগাররা।
আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে দলে তেমন পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে টি-টোয়েন্টি দলে আসতে পারে বেশ কয়েকটি পরিবর্তন। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের কারণে দল থেকে বাদ পড়েছিলেন লিটন দাস। তার জায়গায় দলে এসেছিলেন সাইফ হাসান।

কিন্তু টি-টোয়েন্টিতে সাইফকে দলে নিলেও তিনি ভালো পারফর্ম করতে পারেননি। এদিকে দলের দুই ওপেনার নাঈম শেখ এবং
সৌম্য সরকারও কিছুটা অফফর্মের মধ্য দিয়ে যাচ্ছেন। তবে চলতি বিপিএলে দারুণ পারফর্ম করে যাচ্ছেন লিটন। আফগানদের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ফিরছেন তিনি।
সৌম্য ও নাঈম পারফর্ম করতে না পারায় লিটনের সঙ্গে ওপেনিংয়ে দেখা যেতে পারে মাহমুদুল হাসান জয়কে আবার ইমরুলকে দেখা যেতে পারে।

কারণ টি-টোয়েন্টি থেকে ছয় মাসের বিরতি নিয়েছে দেশসেরা ওপেনার তামিম ইকবাল। এ কারণে ওপেনিংয়ে দেখা যেতে পারে লিটন-জয় অথবা ইমরুল জুটি।
এদিকে বিপিএলে দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিয়ে যাচ্ছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের দুই স্পিনার নাহিদুল ইসলাম ও তানভীর ইসলাম। আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি দলে বড় চমক হতে পারেন তারা এছাড়াও এনামুল হক বিজয়কেও দলে দেখা যেতে পারে।

You May Also Like

About the Author: