মেসির বানিয়ে দেওয়া বলে এমবাপের গোল, ধরাছোঁয়ার বাইরে যাচ্ছে পিএসজি

লিগ ওয়ানের এবারের আসরে একটি ম্যাচই হেরেছে পিএসজি। রেনের মাঠে তাদেরই বিপক্ষে। আরও একবার দলটির বিপক্ষে পয়েন্ট হারানোর শঙ্কা ভর করেছিল প্যারিসের ক্লাবটির সামনে। দারুণ সুযোগ মিস করেছিলেন কিলিয়ান এমবাপে। তবে শেষ অবধি লিওনেল মেসির বাড়িয়ে দেওয়া বলে ফরাসি তারকার গোলেই জয় নিয়ে মাঠ ছেড়েছে পিএসজি।

ঘরের মাঠ পার্ক দ্য প্রিন্সেসে শুক্রবার ম্যাচটিতে মাওরোসিও পচেত্তিনোর দল জিতেছে ১-০ গোলে। লিগে টানা ১৫ ম্যাচ ধরে অপরাজিত রয়েছে ক্লাবটি। শেষবার তারা রেনের বিপক্ষে হেরেছিল ২-০ গোলে। আগের ম্যাচে লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন লিলেকে ৫-১ গোলে উড়িয়ে দেয় পিএসজি।

শুক্রবার ম্যাচের প্রথম ভালো সুযোগ পেয়েছিল রেনেই। সপ্তম মিনিটে বাজোয়ার ডি বক্সের বাইরে থেকে শট নেন। কিন্তু সেটা দারুণভাবে ফিরিয়ে দেন পিএসজি গোলরক্ষক কেইলর নাভাস। পিএসজির সামনে প্রথম ভালো সুযোগ আসে ৩৪তম মিনিটে। এক ডিফেন্ডারকে কাটিয়ে ডি বক্সের ভেতরে ঢুকে পড়েন এমবাপে, কিন্তু তার শট চলে যায় বাইরে দিয়ে।

বিরতির ঠিক আগে এগিয়ে যাওয়ার সুযোগ ফের পেয়েছিল পিএসজি। কিন্তু গোলমুখে এমবাপের নেওয়া শটটি ডিফেন্ডারের পায়ে লেগে যায়। ৬২তম মিনিটে ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি মিস করেন এমবাপে। লিওনেল মেসি বল বাড়ান ইয়ান ড্রাক্সকুলারের দিকে।

এই মিডফিল্ডারের বাড়ানো বল ধরে ডি-বক্সে ঢুকে ওয়ান-অন-ওয়ান সিচুয়েশনে বল পেয়ে যান এমবাপে। কিন্তু বল বাইরে মারেন ফরাসি তারকা। একটু পরই বল জালে জড়ান তিনি, কিন্তু সেটা অফসাইডে বাতিল হয়ে যায়।

ম্যাচের একদম অন্তিম মুহূর্তে স্বস্তির গোল পায় পিএসজি। গোলের কারিগর ছিলেন লিওনেল মেসি। তার বাড়ানো বল পেয়ে নিচু শটে গোল করেন এমবাপে। এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে পিএসজি।

২৪ ম্যাচে মাঠে নেমে ১৮ জয় ও ৫ ড্রয়ে ৫৯ পয়েন্ট পিএসজির। দ্বিতীয় অবস্থানে থাকা লিলের চেয়ে ১৬ পয়েন্টে এগিয়ে গেছে পচেত্তিনোর দল। অনেকটা ধরাছোঁয়ার বাইরে চলে যাচ্ছে তারা। ২৩ ম্যাচ খেলে ৪৩ পয়েন্ট লিলের।

You May Also Like

About the Author: