চলতি বিপিএলে এখন পর্যন্ত সর্বোচ্চ ৬ রান সংগ্রাহক যারা

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের অষ্টম আসরের ২৬টি ম্যাচে ইতিমধ্যে শেষ হয়েছে। শেষ হয়েছে চট্টগ্রাম, সিলেটের সব খেলা। গ্রুপ পর্বের আর বাকি মাত্র ৪টি ম্যাচ।

সিলেট পর্ব শেষে ইতিমধ্যে দল গুলো ঢাকা পর্বের জন্য প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে। এবারের বিপিএলে ব্যাট বলে বেশ ভালো প্রধান্য দেখাচ্ছে দেশী ক্রিকেটাররা।
চলুন দেখে নেয়া যাক বিপিএলে এখন পর্যন্ত সেরা ৬ রান সংগ্রাহকের তালিকা:

১। তামিম ইকবাল:-
বিপিএলে এখন পর্যন্ত দুর্দান্ত ব্যাটিং করছে দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। একটি সেঞ্চুরির পাশাপাশি আছে তিনটি ফিফটি, সর্বোচ্চ রান অপরাজিত ১১১ রান। ৮ ইনিংসে তামিমের সংগ্রহ ৩৪১ রান। স্ট্রাইক রেট ১৩২.৬৮, এভারেজ ৫৬.৮৩। বর্তমানে রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে আছেন তিনি। তামিম হয়তো মুখে না বলে ব্যাট দিয়ে সব কিছু বুঝিয়ে দিচ্ছেন।

২। কলিন ইনগ্রাম:-
তালিকায় দ্বিতীয় স্থানে আছেন গ্রুপ পর্ব থেকে বাদ পড়া সিলেট সানরাইজার্সের ব্যাটার কলিন ইনগ্রাম। ৮ ম্যাচে তিনি ফিফটিতে ৩০৯ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৯০ রান, স্ট্রাইক রেট ১৩৮.৫৬, এভারেজ ৪৪.১৪।
৩। উইল জ্যাকস:-
তৃতীয় স্থানে আছেন চট্রগ্রামের উইল জ্যাকস। দারুন ছন্দে আছেন এই ব্যাটার। ৯ ম্যাচে তিন ফিফটিতে ৩০৬ রান সংগ্রহ করেছেন তিনি। সর্বোচ্চ ৬৯ রান, স্ট্রাইক রেট ১৫২.২৩, এভারেজ ৩৪.০০।

৪। মাহমুদউল্লাহ রিয়াদ:-
সেরা পাঁচ রান সংগ্রাহকের তালিকায় আছেন আরো এক বাংলাদেশী ক্রিকেটার। মিনিস্টার ঢাকার অধিনায়ক রিয়াদ দলকে সামনে থেকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। ৮ ম্যাচে ১ ফিফটিতে ২৫২ রান করেছেন তিনি। সর্বোচ্চ রান অপরাজিত ৭০ রান। স্ট্রাইক রেট ১২৩.৫২, এভারেজ ৪২.০০।

৫। এনামুল হক বিজয়:-
৫ম স্থানে আছেন বাংলাদেশের আরেক ওপেনার এনামুল হক বিজয়। ৮ ম্যাচে ১ ফিফটিতে ২৪৮ রান। সর্বোচ্চ ৭৮ রান, স্ট্রাইক রেট ১২১.৫৬, এভারেজ ৩১.০০।

৬। সাকিব আল হাসান:-
এই তালিকার ষষ্ঠ স্থানে আছেন আরেক বাংলাদেশী ক্রিকেটার। বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ফরচুন বরিশাল অধিনায়কের সংগ্রহ ৮ ম্যাচে ২ ফিফটিতে ২১৩ রান। সর্বোচ্চ ৫০ রান, স্ট্রাইক রেট ১৪১.৫০, এভারেজ ২৮.১২। জিতেছেন টানা চারবার ম্যাচ সেরার পুরস্কার। একই সাথে সাকিবের ঝুলিতে আছে ১৪ টি উইকেট।

You May Also Like

About the Author: