সকল জল্পনা কল্পনা শেষে প্রধান কোচ হতে যাচ্চেন যিনি

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব থেকে পদত্যাগ করেছেন অ্যাশওয়েল প্রিন্স। তার পদত্যাগের একদিন পরেই চূড়ান্ত হয়ে গেল বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং কোচ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন জেমি সিডন্স হচ্ছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পরবর্তী ব্যাটিং কোচ।

যদিও অ্যাশওয়েল প্রিন্সের সঙ্গে আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করেছিল বিসিবি। কিন্তু পারিবারিক কারণে গতকাল পদত্যাগ করেছেন তিনি। বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন ইএসপিএনক্রিকইনফোকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেন,

“জেমি সিডন্স জাতীয় দলের ব্যাটিং কোচ হতে যাচ্ছেন। সিনিয়র ক্রিকেটার ও বোর্ড ডিরেক্টরদের কাছ থেকে আমরা শুনেছি যে তিনি ভালো কোচ, এ কারণেই তাকে এখানে নিয়ে আসা হয়েছে।”

২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত বাংলাদেশের প্রধান কোচের দায়িত্ব পালন করেছেন তিনি। গত বছর মে মাসে স্থায়ী ব্যাটিং কোচ হিসেবে নিল ম্যাকেঞ্জির স্থলাভিষিক্ত করতে জেমি সিডন্সএর সঙ্গে প্রথম যোগাযোগ করা হয়। তাকে ও প্রিন্সকে সংক্ষিপ্ত তালিকায় রাখা হয়েছিল, শেষ পর্যন্ত প্রিন্স নিয়োগ পান।

বোর্ড প্রেসিডেন্টের বিশ্বাস, সিডন্সকে নিয়োগ দেওয়ার কারণেই প্রিন্স সম্ভবত পদত্যাগ করেছেন। নাজমুল হাসান বলেছেন, “সম্ভবত সিডন্স আসার পরই প্রিন্স চিন্তা করেছিলেন, আমরা ভিন্ন কিছু ভাবছি। তিনি থেকে যেতে পারতেন, তাকে অন্য কোনো ভূমিকায় রাখা যেত”।

You May Also Like

About the Author: