আর ছাড় নয়, সাকিবের আইপিএল খেলায় বাগড়া দিলো বিসিবি

টাইগার সুপারস্টার সাকিব আল হাসান গত আসরের আইপিএলে বেশ সমালোচনার মুখে পড়েছিলেন। শ্রীলঙ্কা সফর বাদ দিয়ে সর্বশেষ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার কারণে সমালোচনার মুখে পড়তে হয়েছিল তাকে।

তবে এবারের আসরে দল পেলে তেমন পরিস্থিতির সম্মুখীন হতে হচ্ছে না অভিজ্ঞ এই অলরাউন্ডারকে। দেশের খেলা থাকায় আইপিএলে পুরো মৌসুমে খেলা হচ্ছে না সাকিবের। আইপিএলের শেষ অংশ বাদ দিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট খেলবেন তিনি। নিলামের আগে বিষয়টি বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন্ডিয়াকে (বিসিসিআই) অবগত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু তাই নয়, বাকি চার ক্রিকেটারের অংশগ্রহণ নিয়েও ই-মেইল দিয়েছে দেশটির ক্রিকেট বোর্ড।

দিকে দল পেলে আইপিএলের পুরো মৌসুম খেলতে পারবেন মুস্তাফিজুর রহমান। এমন প্রতিবেদন প্রকাশ করেছে ক্রিকবাজ। কদিন আগে গুঞ্জন উঠেছিল দেশের হয়ে টেস্ট খেলতে অনাগ্রহী সাকিব। শোনা যাচ্ছিলো, টেস্ট থেকে অবসরও নিতে পারেন অভিজ্ঞ এই অলরাউন্ডার। তবে সব গুঞ্জন উড়িয়ে আগামী মে মাসে অনুষ্ঠিত হতে যাওয়া শ্রীলঙ্কা সিরিজে টেস্ট খেলতে সম্মতি দিয়েছেন সাকিব। তাতে করে মে মাসের ৮-২৩ তারিখ পর্যন্ত সাকিবকে পাবে না আইপিএল।

এদিকে লম্বা সময় ধরেই টেস্ট খেলছেন না মুস্তাফিজ। আইপিএলের সময় বাংলাদেশের সংক্ষিপ্ত ফরম্যাটের কোনো সিরিজ না থাকায় দল পেলে আইপিএলের পুরো মৌসুম খেলতে পারবেন বাঁহাতি এই পেসার। দক্ষিণ আফ্রিকা এবং শ্রীলঙ্কা সফরের দলে থাকলে এবং আইপিএলে দল পেলে পুরো মৌসুম খেলা হবে না লিটন দাস, তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলামের। আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে অনুষ্ঠিত হবে আইপিএলের মেগা নিলাম।

মেগা নিলামের এই তালিকায় মোট ১২১৪ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন। যেখানে বাংলাদেশ থেকে রয়েছেন পাঁচজন । প্রথমে ৯ জন নিলামে নাম দিলেও শেষপর্যন্ত ৫ বাংলাদেশি ক্রিকেটারকে নিলামে তুলতে যাচ্ছে সংশ্লিষ্টরা। বাংলাদেশিদের মাঝে সাকিব ও মুস্তাফিজ রয়েছেন সর্বোচ্চ ভিত্তিমূল্যের (২ কোটি রুপি) ক্যাটাগরিতে। এই দুজন ছাড়াও আছেন উইকেটরক্ষক ব্যাটার লিটন (ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি), পেসার তাসকিন (ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি) ও শরিফুল (ভিত্তিমূল্য ৫০ লাখ রুপি)।

You May Also Like

About the Author: