দুই বলে দুই উইকেট নিয়ে ম্যাচসেরা হয়ে যত টাকা পুরস্কার পেলেন আরাফাত সানি

মুশফিকুর রহিমের খুলনা টাইগার্সের বিপক্ষে জয় তুলে নিয়েছে মিনিস্টার ঢাকা। টুর্নামেন্টে নিজেদের চতুর্থ জয় তুলে নিতে শেষ ওভার পর্যন্ত খেলতে হয়েছে ঢাকাকে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন মুখোমুখি হয় মিনিস্টার ঢাকা ও খুলনা টাইগার্স। প্রথম ইনিংসে ব্যাটিং করতে নামা খুলনা টাইগার্সের ব্যাটিং অর্ডারে শুরু থেকেই আঘাত হানতে থাকেন ঢাকার বোলাররা।

দলীয় ৩ রানের মাথায় সৌম্য সরকারকে এদিন সাজঘরে ফেরত পাঠান রুবেল হোসেন। ইনিংসের তৃতীয় ওভারে এসে জাকের আলি রানআউটে কাটা পড়লে পরের ওভারে খুলনাকে আরও চাপে ফেলে দেন ঢাকার স্পিনার আরাফাত সানি।
ইনিংসের চতুর্থ ওভারের দ্বিতীয় বলে আরাফাত সানি সাজঘরে ফেরত পাঠান খুলনার ওপেনার আন্দ্রে ফ্লেচারকে। ১২ বল মোকাবেলায় ৬ রান করা ফ্লেচার আরাফাত সানির বলে ক্যাচ তুলে দেন মাহমুদউল্লাহ রিয়াদের হাতে।

ফ্লেচারকে ফিরে দেয়ার পরের বলে আবারও উইকেটের দেখা পান সানি। এবার তার শিকারে পরিনত হন খুলনার আরেক মারকুটে ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বি। মাঠে নেমে প্রথম বলেই রানের খাতা খোলার আগে ইয়াসির আলি রাব্বি সাজঘরে ফেরত যান সানির শিকারে পরিণত হয়ে। এই ওভারে কোনো রান না দিয়েই মূল্যবান দুটি উইকেট তুলে নেন ঢাকার এই স্পিনার।

মূলত খুলনার ব্যাটিং অর্ডারে সানির জোড়া আঘাতের পরই তাদের রানের গতি স্লথ হতে থাকে। শেষের সিকান্দার রাজা ব্যতীত বাকি ব্যাটসম্যানরা চাপ সামলে উঠতে না পারলে নির্ধারিত ২০ ওভারে খুলনা ৮ উইকেট হারিয়ে থামে মাত্র ১২৯ রানে।

এদিন বল হাতে আরাফাত সানি নিজের স্পেলের ৩ ওভার বল করে ব্যয় করেন মাত্র ১৫ রান। একটি মেইডেন সহ তার দুর্দান্ত স্পেলে ইকোনোমি ছিল মাত্র ৫ করে।

আরাফাত সানির এমন বোলিংয়ের পর ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত করা হয়েছে তাকে। এই স্পিনার ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়ে পুরস্কার হিসেবে পেয়েছেন ৫০০ মার্কিন ডলার। বাংলাদেশী মুদ্রায় যার পরিমান দাঁড়ায় প্রায় ৪৩ হাজার টাকা।

You May Also Like

About the Author: