আইপিএলকে কড়া জবাব দেওয়ায়, মুশফিককে নিয়ে চরম মিথ্যাচার করে যা বলল ভারতীয়রা

বাংলাদেশের এক জন দারুন ক্রিকেটার হলেন মুশফিকুর রহমান। তার ব্যাটে ভর অসংখ্য ম্যাচ জিতেছে বাংলাদেশ। দারুন খেলার পরও আইপিএলে একবারো সুযোগ পাননি এই ক্রিকেটার। শুধু বাংলাদেশের নয় বিশ্ব ক্রিকেটের একজন শক্তিশালী উইকেট রক্ষক ব্যাটসম্যান হলেন মুশফিকুর। তার ক্যারিয়ার দেখলেই তা বোঝা যায়।

জনপ্রিয় এই লিগে খেলার জন্য তেমন অগ্রহ নেই আগে থেকেই তাইতে এইবার নাম দেননি মুশফিক। আর এইতেই মুশফিককে নিয়ে মিথ্যাচার শুরু করেছে ভারতীয় গণ ম্যাধম স্পোর্টস কেডা। স্পোর্টস কেডা প্রতিবেদন করে টানা ১৩টি মরশুমেই নিলামের জন্য নাম দিয়ে দল না পেয়ে এইবার আইপিএলে নাম দেননি মুশফিক। মুশফিকুর রহিম অপমান করে এমন শিরোনামে ( টানা ১৩ বার আন সলোড মুশফিক) প্রতিবেদন করেছে স্পোর্টস কেডা।

মুশফিকুরকে নিয়ে বারবার কুটুক্তি করে আসছে ভারতীয়রা। আর এইবার আইপিএলে নাম না দেয়ায় আরো একবার কুটুক্তি করলো ভারতীয় গণ মাধম।

শেষমেশ আইপিএল খেলার আশা ছেড়ে দিলেন মুশফিকুর রহিম। শুরু থেকে আইপিএলের গত ১৩টি মরশুমেই নিলামের জন্য নিজের নাম নথিভুক্ত করিয়েছিলেন বাংলাদেশের তারকা

উইকেটকিপার-ব্যাটসম্যান। তবে কোনওবারই আইপিএলের কোনও ফ্র্যাঞ্চাইজি তাঁকে দলে নেওয়ার আগ্রাহ দেখায়নি। আন্তর্জাতিক ক্রিকেটের বিস্তর অভিজ্ঞতা থাকা সত্ত্বেও অবিক্রিত থেকেছেন প্রতিবার।

সম্ভবত হতাশা থেকেই এই প্রথমবার মুশফিকুর আইপিএল নিলামে নিজের নাম লেখাননি। এমটাই জানিয়েছে তারকা ক্রিকেটারের ম্যানেজমেন্ট সংস্থা নিবকো। নিউ এজকে নিবকোর এক আধিকারিক বলেন, ‘এবার আমরা আইপিএল নিলামের জন্য মুশফিকুরের নাম পাঠাইনি।’

মুশফিকুর বাংলাদেশের হয়ে ৭১টি টেস্ট, ২২১টি ওয়ান ডে ও ৮৬টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচ খেলেছেন। ঘরোয়া ক্রিকেট মিলিয়ে ২০২টি টি-২০ ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে মুশফিকুরের। সংক্ষিপ্ত ফর্ম্যাটে ২৮.৯৭ গড়ে ৪২৮৮ রান করেছেন তিনি। হাফ-সেঞ্চুরি করেছেন ২৫টি। এছাড়া টি-২০ ক্রিকেটে উইকেটকিপার হিসেবে ১০৬টি ক্যাচ ধরেছেন মুশফিকুর। স্টাম্প আউট করেছেন ৪৭টি।

এবার বাংলাদেশের ৫ জন ক্রিকেটার আইপিএল নিলামে অংশ নেবেন। আইসিসির নির্বাসন থেকে ফিরে আসা সাকিব আল হাসান স্বাভাবিকভাবেই নিলামের জন্য নাম লিখিয়েছেন। তিনি নিজের বেস প্রাইস নির্ধারণ করেছেন সর্বোচ্চ ২ কোটি টাকা।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment