আইপিএলকে না করে দিয়ে টাকা ইশ্যুতে অপমান করে যা বললো বেন স্টোকস

অস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের ভরাডুবি, পুরো অ্যাশেজ নিজের সেরা ছন্দে ছিলেন না বেন স্টোকসও। অ্যাশেজে ব্যর্থতার পর নাম দেননি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মেগা নিলামেও। টেস্টে উন্নতি করতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন স্টোকস।

আইপিএলে বরাবরই বড় নাম এই ইংলিশ অলরাউন্ডার। ২০১৭ সালে টুর্নামেন্টে মোস্ট ভ্যালুয়েবল খেলোয়াড় হয়েছিলেন স্টোকস। তাতে পরের আসরে ১২.৫ কোটি রুপিতে দলে নিয়েছিল রাজস্থান।আইপিএলের গত মৌসুমেও রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছেন এই ইংলিশ অলরাউন্ডার। যদিও এক ম্যাচ খেলার পরই আঙুলের চোটের কারণে তাকে ছিটকে যেতে হয়েছিল।

এরপর গত বছর মানসিক অবসাদের কারণে অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে বিরতি নিয়েছিলেন স্টোকস। অবসাদ কাটিয়ে অ্যাশেজে ফিরলেও প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে ব্যর্থ হয়েছেন তিনি। যা বেশ ভালোভাবেই তাকে পোড়াচ্ছে। যার ফলশ্রুতিতে আইপিএলের মেগা নিলামে নাম দেননি স্টোকস। ডেইলি মেইলে নিজের কলামে লিখতে গিয়ে আইপিএল না খেলার কারণ ব্যাখ্যা দিয়েছেন এই ইংলিশ অলরাউন্ডার।

পুরোপুরি প্রস্তুত না হয়ে আইপিএলে খেললে সেটা ন্যায্য হবে না বলেও জানিয়েছেন তিনি। সেই সঙ্গে কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলে দক্ষিণ আফ্রিকা এবং নিউজিল্যান্ড সিরিজের জন্য নিজেকে প্রস্তুত করতে চান। স্টোকস বলেন, ‘টেস্ট ক্রিকেট আমার এক নম্বর অগ্রাধিকার এবং আমি জো রুটের সঙ্গে কাজ করতে চাই। আমাদের সেখানে নিয়ে যাওয়ার জন্য অধিনায়ক হিসেবে সে সেরা একজন মানুষ।

এই কারণেই আমি আইপিএলে যাবো কিনা তা নিয়ে লম্বা সময় ধরে অনেক চিন্তা করেছি এবং অনুভব করেছি যে এটি শুধু অর্থের জন নয় আমার অগ্রাধিকারের কারণে। ‘আমি যদি কোনো দলের সঙ্গে ‍চুক্তি করি তাহলে সেটা ন্যায্য হবে না। কারণ এটির ওপর পুরোপুরি নজর দেয়া হয়নি। আমার জন্য টেস্ট দল যেখানে আছে সেখানে আমি যতটা সম্ভব আরও বেশি সময় এবং অবদান রাখতে চাই। আমি মনে করি

টেস্ট দলে আমার কাছে থেকে আরও লাভবান হবে যেদি এই গ্রীষ্মে কাউন্টি চ্যাম্পিয়নশিপে কিছু ম্যাচ খেলতে পারি। যতটা সম্ভব আমি নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার চ্যালেঞ্জের জন্য প্রস্তুত করবো।’

You May Also Like

About the Author: