গুড নিউজঃ আইপিএলে মাহমুদুল্লাহ

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএলে অংশ নিতে নিলামে নাম লেখিয়েছেন ৫ জন বাংলাদেশী ক্রিকেটার। আগামী ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হতে যাওয়া নিলামের আগে জানা গেছে এমন খবর।

আইপিএল মানেই যেন ক্রিকেটারদের কাচা পয়সা আয়ের অন্যতম সুযোগ। বিশ্বের সব তারকা ক্রিকেটাররা মুখিয়ে থাকেন আইপিএল খেলার জন্য। নিলামে নাম দেয়া ক্রিকেটারদের মোটা অঙ্কের টাকায় কিনে নেয় ফ্র্যাঞ্চাইজিগুলো। ভারতের ক্রিকেটারদের পাশাপাশি ভিনদেশী ক্রিকেটাররাও এই টুর্নামেন্ট খেলতে বেশ আগ্রহের সাথেই অপেক্ষা করেন।

আইপিএলের ১৩তম আসর অনুষ্ঠিত হয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। কোভিড পরিস্থিতির কারনেই মূলত টুর্নামেন্ট নিজ দেশের বাইরে আয়োজন করেছিল বিসিসিআই। তবে এবারের আসরটি অনুষ্ঠিত হতে যাচ্ছে ভারতের মাটিতেই।

৮১৪ জন ভারতীয় এবং ২৮৩ জন বিদেশি ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন। বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে থেকে ৫ জন নিজেদের নাম জমা দিয়েছেন।প্রকাশিত এই তালিকায় যে ৫ জন বাংলাদেশি ক্রিকেটার রয়েছেন তারা হলেন- সাকিব আল হাসান, মুস্তাফিজুর রহমান, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস ও সৌম্য সরকার।টি২০ ফিনিশার খ্যাত মাহমুদুল্লাহ ও ডাক পাচ্ছেন এবারের নিলামে।

class="tie-appear" src="https://i.imgur.com/Hjjwsnc.jpg" />

বিদেশি ক্রিকেটারদের মধ্যে থেকে সর্বোচ্চ ৫৬ জন নাম নিবন্ধন করেছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট। এ ছাড়া ৪২ জন অস্ট্রেলিয়ার ক্রিকেটার নিজেদের নাম জমা দিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার ৩৮ জন, শ্রীলঙ্কার ৩১, আফগানিস্তানের ৩০ জন, নিউজিল্যান্ডের ২৯ জন, ইংল্যান্ডের ২১ জন, সংযুক্ত আরব আমিরাতের ৯ জন, নেপালের ৮ ও স্কটল্যান্ডের ৭ জন ক্রিকেটার থাকবেন এবারের নিলামে।

আইপিএল নিলামে ২ কোটি মূল্যের ক্রিকেটারদের তালিকাঃ

হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, কেদার যাদব, স্টিভ স্মিথ, সাকিব আল হাসান, মইন আলী, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রায়, মার্ক উড কলিন ইঙ্গ্রাম

Related Post