আরব আমিরাতে শুরু হচ্ছে নতুন টি ২০ টুর্নামেন্ট দল পাবে যারা

এবার সংযুক্ত আরব আমিরাতে শুরু হতে যাচ্ছে আরও একটি টি-২০ টুর্নামেন্ট। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এই টুর্নামেন্ট আয়োজন করা নিয়ে উঠেপড়ে লেগেছে দেশটির ক্রিকেট বোর্ড। আইপিএলের আদলে এই টুর্নামেন্ট মাঠে গড়াতে পারে আগামী ডিসেম্বর অথবা জানুয়ারিতে।

আন্তর্জাতিক পর্যায়ের ক্রিকেট ছাড়িয়ে বর্তমান সময়ে ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের জনপ্রিয়তা ধীরে ধীরে বেড়েই চলেছে। নিজ দেশের ক্রিকেটারদের থেকে প্রতিভা খুঁজে বের করা সহ বিশ্বের সব তারকা ক্রিকেটারদের মেলা বসানো হয়ে থাকে এই ধরনের টুর্নামেন্টে।

বিশ্বের অন্যতম জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি টি-২০ টুর্নামেন্টগুলোর মধ্যে রয়েছে আইপিএল, বিপিএল, বিগ ব্যাশ, ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ সহ আরও বেশ কিছু টুর্নামেন্ট। এই ধরনের টুর্নামেন্টে অংশ নিতে ক্রিকেটাররা মুখিয়ে থাকেন। কেননা বাড়তি পয়সা রোজগারের একটা পথও বটে এই টুর্নামেন্টগুলো।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছিল গত আইপিএল আসর। করোনার কারনে ভারতে অনুষ্ঠিত হতে পারেনি এই আইপিএলের ১৩তম আসরটি। ফলে বিসিসিআই বাধ্য হয়েই আয়োজন করেছিল আমিরাতে। আর এই টুর্নামেন্ট আয়োজন দেখেই মূলত অনুপ্রাণিত হয়েছে আরব আমিরাতের ক্রিকেট বোর্ড।

class="tie-appear" src="https://i.imgur.com/Hjjwsnc.jpg" />

দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান ও সরকারারে প্রভাবশালী মন্ত্রী নাহায়ান আল মোবারক টুর্নামেন্ট আয়োজন নিয়ে বেশ জোরেশোরেই প্রস্তুতি নিচ্ছেন। তাদের দেয়া ঘোষণা অনুযায়ী আগামী ডিসেম্বর অথবা জানুয়ারিতে আয়োজন হতে পারে এই টুর্নামেন্টের প্রথম আসর। সেই লক্ষে ইতোমধ্যে দেশটির বেশ কিছু কোম্পানির সাথে আলোচনাও করে রেখেছে ক্রিকেট বোর্ড।বাংলাদেশ সহ বিশ্বের সকল ক্রিকেটীয় দেশের প্লেয়াররা থাকবেন এই টুর্নামেন্ট নিলামে।বাংলাদেশ থেকে সাকিব , মুশফিক, মুস্তাফিজরা থাকতে পারে এই নিলামে।

শুধু তাই নয় এই টুর্নামেন্টে দল কেনার জন্য আগ্রহ প্রকাশ করেছেন বলিউডের বেশ কয়েকজন তারকারা। ৬ দলের অংশগ্রহনে অনুষ্ঠিত হতে যাওয়া এই টুর্নামেন্টে ভারতীয় বেশ কিছু কোম্পানি স্পন্সর হিসেবেও নিজেদেরকে রাখতে চাচ্ছে বলেও জানা গেছে।

প্রসঙ্গত, সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হয়েছে আবুধাবি টি-১০ লিগ টুর্নামেন্ট। এই টুর্নামেন্টের চতুর্থ আসর আয়োজন বেশ সফলভাবে শেষ করতে দেখা গিয়েছে দেশটিকে। ফলে টি-২০ ক্রিকেটের আয়োজনও সফলতার সাথে শেষ করতে নিজেদের সেরাটা দিয়ে তারা চেষ্টা করবে তা আর বলার অপেক্ষা রাখে না।

Related Post