টানা ১৭ বছর গোল করে নতুন বিশ্বসেরা ইতিহাস মেসির

inCollage 20220207 112912511

অনন্য, অনবদ্য, ফুটবল জাদুকর যে বিশেষণেই বিশেষায়িত করা হোক না কেন লিওনেল মেসির জন্য যেন তা কম হয়ে যায়। নিজের ফুটবল ক্যারিয়ারে কত শত রেকর্ড মেসি করেছেন তার হিসেব কষতে গেলে বেশ বেগ পেতে হতে পারে ফুটবল বিশেষজ্ঞদেরকেও। নতুন করে ইতিহাস তৈরি করা যার নিয়মিত অভ্যাসে পরিণত হয়েছে সেই লিওনেল মেসি এবার গড়েছেন আরও একটি নতুন ইতিহাস। সোমবার (৭ ফেব্রুয়ারি) লিলের বিপক্ষে লিগ পর্বের ম্যাচে পিএসজির হয়ে খেলতে নেমে নতুন করে আরও একটি ইতিহাস রচনা করেন মেসি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

২০২২ সাললের শুরুটা মোটেও ভালো হয়নি মেসির জন্য। নতুন মৌসুমে পিএসজিতে যোগ দিলেও চলতি বছরের শুরু থেকেই দলের সাথে যোগ দিতে পারেননি তিনি। এই ফুটবল জাদুকর বছরের শুরুতেই করোনায় আক্রান্ত হবার পর পিএসজির হয়ে মাঠে নামতে পারেননি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

শুধু ক্লাবের হয়েই নয়, জাতীয় দল যখন বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচ খেলছে সেখানেও গুরুত্বপূর্ণ দুই ম্যাচে অনুপস্থিত ছিলেন মেসি। তবে অপেক্ষার অবসান ঘটিয়ে লিলের বিপক্ষে পিএসজির জার্সিতে মাঠে নামেন এই ফুটবল জাদুকর।

লিলের বিপক্ষে ম্যাচের ৩১ মিনিটে কিম্পেম্বেকে দিয়ে দুর্দান্ত একটি গোল করান মেসি। শুধু গোল করাননি, এই ম্যাচে গোলের দেখাও পেয়েছেন তিনি। মাত্র ছয় মিনিটের ব্যবধানে ম্যাচের বয়স যখন ৩৭ মিনিট তখন এমবাপ্পের দেয়া একটি বল ডিফেন্ডারদের বোকা বানিয়ে লিলের জালে পাঠান মেসি।

jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn
jwppfOn

মেসির এক গোলে ও এক অ্যাসিস্টের সাহায্যে পিএসজি এদিন বড় জয় নিয়ে মাঠ ছেড়েছে। লিলের বিপক্ষে ম্যাচে পিএসজি জয় পেয়েছে ৫-১ গোলের ব্যবধানে।

এদিকে দলের এমন বড় জয়ের দিন নতুন রেকর্ড গড়েছেন মেসি। ২০০৫ সাল থেকে শুরু করে এখন পর্যন্ত মোট ১৭ বছরের মধ্যে প্রতি বছরই গোলের দেখা পেয়েছেন এই ফুটবলার। টানা ১৭ বছর গোল করে যাওয়ার মত ঘটনা ফুটবল ইতিহাসে এক অনন্য নজির।

You May Also Like