দেশের বাইরে যাচ্ছে বাংলাদেশ, সূচি চূড়ান্ত

শ্রীলংকা সফরে ২ টেস্ট খেলার কথা ছিল বাংলাদেশের, তবে করোনা মহামারি ও লঙ্কান বোর্ডের নাটকীয়তায় শেষ পর্যন্ত আলোর মুখ দেখেনি সিরিজটি। ৩ দফা পিছিয়ে যাওয়ার পর ধরেই নেওয়া হয়েছিল সিরিজটি আর মাঠে গড়াবে না, তবে আবারও সেটা নিয়ে শুরু হয়েছে আলোচনা।

সবকিছু ঠিক থাকলে এপ্রিলে শ্রীলংকা সফরে যাচ্ছে বাংলাদেশ, বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীলংকান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলি ডি সিলভা। এপ্রিলে বাংলাদেশকে আথিতিয়েতা দেওয়ার আগে মে মাসে বাংলাদেশ সফরে আসার বিষয়টিও জানিয়েছেন তিনি, সফরে ৩ ম্যাচের ওয়ানডে খেলবে লঙ্কানরা।
গতবার কোয়ারেন্টাইন ইস্যুতেই আলোর মুখ দেখেনি সিরিজ, প্রস্তুতি নিয়েও লঙ্কান যাত্রা করতে পারেনি বাংলাদেশ দল। তবে এবার কোয়ারেন্টাইন শর্ত শিথিল করছে এসএলসি, তারা ঠিক করে ফেলেছে সিরিজের সূচিও। বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজের ভেন্যু হতে যাচ্ছে পাল্লেকেলে ও ক্যান্ডি।

শ্রীলংকার সংবাদ মাধ্যম ডেইলি ফিনান্সিয়াল টাইমসের প্রতিবেদন অনুযায়ী এসএলসি প্রধান নির্বাহী ডি সিলভা বলেছেন, “এবার কোয়ারেন্টাইনের মেয়াদ কমানো হয়েছে, সাত দিন কোয়ারেন্টাইনের পর দশম দিন থেকে খেলা যাবে। যেভাবে ইংল্যান্ড সিরিজ আয়োজন করা হয়েছে তাদের ক্ষেত্রেও সেভাবেই হবে।”

পরিকল্পনাও ঠিক করে ফেলার কথা উল্লেখ করে অ্যাশলি ডি সিলভা আরও বলেন, “এপ্রিলে সফরে আসছে বাংলাদেশ, এটা ৯০ শতাংশ নিশ্চিত। আমাদের পরিকল্পনা হচ্ছে এখানে পৌঁছার পর তারা ডাম্বুলায় যাবে। সেখানে একটি প্রস্তুতি ম্যাচ খেলে তারপর ক্যান্ডি, বাকিটা সবকিছু চূড়ান্ত হওয়ার পর নিশ্চিত করা যাবে।”

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে করোনা পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে বাংলাদেশ দল, দীর্ঘ প্রায় ১১ মাস পর ফিরলেও এরপর থেকে ব্যস্ততায় কাটবে টাইগারদের সময়। চলমান সিরিজ শেষ করেই নিউজিল্যান্ডে যাবে বাংলাদেশ দল, সেখান থেকে ফিরে লঙ্কান হোম ও অ্যাওয়ে সিরিজ, নিশ্চিত হয়েছে ইংল্যান্ড, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজ গুলোও।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment