কে নেই ভাবছিনা, যারা আছে তাদের নিয়েই লড়বো: মুমিনুল

সাকিব আল হাসানের অনুপস্থিতি চট্টগ্রাম টেস্টের শেষ দিন হারে হারে টের পেয়েছে মুমিনুল হকের বাংলাদেশ দল। সাকিব ঢাকা টেস্টে খেলবেন না এটাও সবার জানা। কিন্তু ঢাকা টেস্টের আগের দিন বড় দু:সংবাদ স্বাগতিকদের জন্য, ইনজুরির কারণে ওপেনার সাদমান ইসলামকে হারাতে হয়েছে। চট্টগ্রামে টেস্টের প্রথম ইনিংস হাফ সেঞ্চুরি পেয়েছিলেন,

তামিমের যোগ্য সঙ্গী হিসেবে নিজেকে প্রমাণ করেছেন। তার জায়গায় সৌম্য সরকারকে দেখা যাবে। সৌম্য সবশেষ টেস্ট খেলেছিলেন ২০১৯ এ আফগানিস্তানের বিপক্ষে। তামিম না থাকায় ওই ম্যাচে ওপেনিংয়ে ব্যাট করেন সাদমানের সাথে। এবার দলে নেয়া হয়েছে তাকে সাকিব আল হাসানের জায়গায়। কিন্তু এখন তামিমের সাথেই তাকে ওপেনিংয়ে নামতে হচ্ছে।

ম্যাচের আগের দিন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল হককে স্বাভাবিকভাবে কথা বলতে হয়েছে সাকিব আল হাসানের অনুপস্থিতি নিয়ে-“দেখুন সাকিব ভাই না থাকলে আমাদের খেলতে হবে, এর আগেও আমরা খেলেছি। একটা বিষয় হচ্ছে সাকিব ভাই দু’জনের কাজ করেন। তিনি না থাকলে একজন বোলার ও একজন ব্যাটসম্যান নিতে হবে। তবে এটা ঠিক যে কে নেই এটা ভাবা যাবেনা, যারা আছে তাদের নিয়েই পরিকল্পনা সাজাতে হবে”।

ঘুরেফিরেই সামনে চলে আসে চট্টগ্রাম টেস্টে হারের ধরণ নিয়ে। বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ। ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ থাকবে বাংলাদেশের সামনে। এমনিতেই সিরিজে পিছিয়ে। তারপর আবার দু’জনের ইনজুরি। সবমিলে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টকে নতুন করে ভাবতে হচ্ছে টিম কম্বিনেশন নিয়েও। মুমিনুল বলেন”

আগের ম্যাচে কি হয়েছে সেটা ভেবে লাভ নেই, ভুলে যেতে চাই চট্টগ্রাম টেস্টের ফলাফল, যেহেতু টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ, বাড়তি চাপতো থাকবেই আমাদের উপর। কন্ডিশন কেমন হয় সে বিবেচনায় একাদশ সাজাবো আমরা। সেক্ষেত্র এক পেসার নাকি দু’জন থাকবে তা এখন বলতে পারবোনা”

জানা গেছে সাকিব আল হাসানের জায়গায় খেলানো হবে মোহাম্মদ মিঠুনকে। একাদশে মুস্তাফিজের থাকা নিয়েও আছে শংকা।

সংশ্লিষ্ট খবর

Leave a Comment